Life Style News

2 weeks ago

Summer Friendly Women Haircut : গরমে ঘাড়ে চুল পড়লেই অস্বস্তি, আরাম মিলবে এইসব হেয়ারকাটে

শর্ট বব
শর্ট বব

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ গরমে হাজার একটা জ্বালা। বাইরে বেরলে চোখ মুখ ঢাকো, রোদচশমা মাস্ট, ছাতা, জলের বোতল আরও কত কী। তাতেও বাইরে বেরিয়ে মানুষের অস্বস্তির শেষ নেই। কথায় আছে না মহিলাদের জ্বালা সবকিছুতেই বেশি, গরমকালও তার ব্যতিক্রম নয়। এইসময় মেয়েদের সবথেকে বেশি কষ্ট হয় বোধহয় চুল সামাল দিতে। ছেড়ে তো রাখাই যাবে না , আবার অনেকক্ষণ একটানা বেঁধে রাখলে মাথায় ঘাম জমে যায়। 

এই প্রবল গরমে এসি, পাখা, ফল, কোল্ডড্রিঙ্ক আর আইসক্রিমের দোকানের সঙ্গে পাল্লা দিয়ে ভিড় বাড়ে স্যালনে বা বিউটি পার্লারে। শুধু রূপচর্চা বা ফেসিয়ালের জন্য নয়, লাইন পড়ে  চুল কাটার জন্যেও। এমন কিছু হেয়ারকাট রয়েছে যেগুলো আপনাকে এই পচা গরমের হাত থেকে নিস্তার দিতে পারে। রইল তেমনই কিছু হেয়ারকাটের লিস্ট। 

শর্ট বব

গরমকালের সবথেকে বেশি জনপ্রিয় হেয়ারকাট বোধহয় এটিই। ঠিক আপনার মুখের শেপ এবং জ-লাইনের সঙ্গে সামঞ্জস্য রেখে কাটা হয় শর্ট বব। অবশ্যই এই হেয়ারকাটের নানান ধরন আছে। স্যালনে যাওয়ার আগে আপনার যেটা পছন্দ সেটা ছবি সঙ্গে নিয়ে যাবেন রেফারেন্স হিসেবে। 

পিক্সি

এই হেয়ারস্টাইলটা সেইসব মেয়েদের জন্য যারা একটু অন্যরকমভাবে সাজতে ভালবাসেন। আপনি যদি এই গরমে নিজেকে একটু বোল্ড লুক দিতে চান তাহলে পিক্সি কাটতে পারেন। তবে আগে থেকে এটা জেনে রাখা ভালো এই হেয়ারস্টাইল কিন্তু সবার জন্য নয়। একদমই ছোট করে কাটতে হয় পিক্সি। ছেলেদের যেমন ঘাড় পর্যন্ত চুল থাকে ঠিক অনেকটা তেমন। তবে আপনি যদি ক্যারি করতে পারেন তাহলে পিক্সির থেকে সুন্দর কাট এই প্রচণ্ড  গরমে আর কিছু হতে পারে না। পিক্সিরও কিন্তু বিভিন্ন ধরন হয়। স্যালনে যাওয়ার আগে সবটা ভালকরে দেখে জেনে তবেই যাওয়া ভাল।  

বেবি লেয়ারস

ভারতীয়দের মধ্যে শুধু নয় বাইরের দেশেও এই হেয়ারকাট বেশ জনপ্রিয়। আপনার চুল ছোট হোক বা বড়, যেকোনও ধরনের চুলের সঙ্গেই এই কাট যাবে। বেবি লেয়ারস অর্থাৎ ছোট ছোট লেয়ার কাট করে চুলকে আরও একটু বেশি ভলিউম দেওয়া। এই হেয়ারকাট আপনার মুখকে একটি সুন্দর ফ্রেম দেবে আবার টেক্সটচারও যোগ করবে। 

You might also like!