Health

9 months ago

Weight Loss: আম খেয়ে ওজন কমান জেনে নিন কোন উপায়

mango
mango

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ গরমের বাজার ভরে গিয়েছে আমে। সুমিষ্ট আম প্রায় সকলেরই পছন্দের। এই আম শুধু স্বাদে নয়, গুণেও টেক্কা দেয় অন্যান্য ফলকে। স্বাস্থ্যর উন্নতি ঘটানোর সঙ্গে ওজন কমান আম খেয়ে। আজ রইল এক বিশেষ স্মুদির হদিশ। গরমে নিয়ম করে খান এই স্মুদি। এতে পেটও ভরবে ওজনও কমবা।

আমের এই স্মুদি বানাতে প্রথমে প্রয়োজন একটি কাঁচা আম। কুকারে পরিমাণ মতো জল নিন। তাতে দিন আম। এবার কুকারের ঢাকা বন্ধ করে সেদ্ধ করে নিন। সেদ্ধ হলে তা বের করে ঠান্ডা করুন। এবার আমের খোসা ছাড়িয়ে নিন। এবার ভিতরের আঁটির অংশ বের করে আম একটি পাত্রে ঢালুন। অন্য দিকে, ৩ ছেকে ৪ টে পুদিনে পাতা নিয়ে ধুয়ে নিন। এবার মিক্সিতে আম, পুদিনা পাতা, বরফের টুকরো ও জল দিন। এবার ব্লেন্ড করে নিন। মিশ্রণটি ছেঁকে নিয়ে একটি গ্লাসে ঢালুন। এতে দিন জোয়ান, জিরে গুঁড়ো, মরিচ দিয়ে ভালো করে মিশিয়ে নিন। তৈরি আমের শরবত। ডায়েটিং এর সময় এই শরবত খেতে পারেন। এতে আছে মাত্র ৫৫ ক্যালোরি। এই শরবত খেলে শরীর ঠান্ডা হবে। তেমনই এই শরবত খেলে কমবে ওজন। ডায়েটিং এর সময় কী খাব, কী খাব না তা অধিকাংশই ঠিক করে উঠতে পারি না। এই সমস্যা থেকে মিলবে মুক্তি। নিয়ম করে খান আমের এই বিশেষ শরবত।

বাড়তি মেদ কমাতে সকলেই থাকেন চিন্তায়। সকলেই নানান পদ্ধতি মেনে চলেন। কেউ বাড়তি মেদ কমাতে কঠিন এক্সারসাইজ করেন তো কেউ মেদ কমাতে কঠিন ডায়েট করেন। আজ রইল মেদ কমানোর সহজ টোটকা। এবার পরিশ্রম ছাড়াই কমবে বাড়তি মেদ। গরমে মেদ কমাতে মেনে চলুন সহজ টোটকা। খাদ্যতালিকায় যোগ করুন এই শরবত। এতে আছে ভিটামিন এ, সি, ডি ও ফাইবার। তেমনই খেতে পারেন কয়টি ফল। গরমের আমের পাশাপাশি এই কয়টি ফল খেলে কমব বাড়তি মেদ। নিয়ম করে তরমুজ খান। গরমে তরমুজ খেয়ে থাকেন অনেকে। অনেকেরই পছন্দের খাবারের তালিকায় আছে তরমুজ। এই সময় ওজন কমাতে চাইলে রোজ তরমুজের জুস খান। গরমে ওজন কমাতে রোজ ১ কিংবা ২ টো করে শসা খান। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। এতে কমবে ওজন। 

You might also like!