International

8 months ago

Bangladesh will import 4 crore eggs from India :ভারত থেকে ৪ কোটি ডিম আমদানি করবে বাংলাদেশ

Bangladesh will import 4 crore eggs from India
Bangladesh will import 4 crore eggs from India

 

ঢাকা, ১৮ সেপ্টেম্বর  : বাংলাদেশে আলু পিঁয়াজের সঙ্গে ঊর্ধ্বমুখি ডিমের দামও । এই অবস্থায় ডিমের বাজারে স্থিতিশীলতা আনতে আপাতত ভারত থেকে ডিম আমদানি করবে প্রতিবেশী দেশ। বাংলাদেশ বাণিজ্য মন্ত্রক ভারত থেকে চার কোটি ডিম আমদানির অনুমোদন দিয়েছে । দেশের চার প্রতিষ্ঠান এক কোটি করে এ ডিম আমদানি করতে পারবে। সোমবার বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. হায়দার আলী এ বিষয়টি নিশ্চিত করেছেন৷

হায়দার আলী বলেন, বাণিজ্য মন্ত্রণালয় রবিববার দেশের চার প্রতিষ্ঠানকে এক কোটি করে মোট চার কোটি ডিম আমদানির অনুমতি দিয়েছে। আমদানি করা ডিম খুচরা পর্যায়ে সরকার নির্ধারিত দাম প্রতি পিস ১২ টাকায় বিক্রি হবে।

বাংলাদেশে প্রতিদিন চার কোটি ডিমের প্রয়োজন হয়। এজন্য দেশের বাজারে ডিমের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে প্রাথমিক পর্যায়ে সরকার আমদানির পর বাজার স্থিতিশীল আছে কিনা তা পর্যবেক্ষণ করবে এবং বাজার পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

এদিকে গত ১৪ সেপ্টেম্বর নিত্যপ্রয়োজনীয় আমিষের দাম বাড়ার মধ্যে খুচরা পর্যায়ে ডিমের দাম ১২ টাকা নির্ধারণ করে সরকার। তবে সরকারের বেঁধে দেওয়া দামের প্রভাব পড়েনি রাজধানীর কাঁচাবাজারে। 


You might also like!