Country 4 months ago (8)

Several congress leaders detained by police : কেন্দ্রের বিরুদ্ধে গর্জে উঠল কংগ্রেস, দিল্লিতে রাহুল ও শশী-সহ আটক অনেক নেতা

several congress leaders detained by police

 

নয়াদিল্লি, ৫ আগস্ট : মূল্যবৃদ্ধি, বেকারত্ব-সহ নানা ইস্যুতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে গর্জে উঠল কংগ্রেস।শুক্রবার একাধিক ইস্যুতে কেন্দ্রের সরকারের বিরুদ্ধে দিল্লি-সহ দেশজুড়ে আন্দোলনে নামে কংগ্রেস। দিল্লিতে বিক্ষোভ প্রদর্শনের সময় আটক করা হয়েছে কংগ্রেস নেতা রাহুল গান্ধী, শশী থারুর, উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা হরিশ রাওয়াত-সহ অনেক নেতা-কর্মীকে।

বৃষ্টিকে উপেক্ষা করেই এদিন সকাল থেকে রাজধানীর রাজপথে বিক্ষোভ-আন্দোলনে নেমে পড়েন কংগ্রেস কর্মীরা। দিল্লি পুলিশও প্রথম থেকেই সজাগ ছিল। কালো জামা পড়ে এদিন সংসদে আসেন রাহুল গান্ধী। মল্লিকার্জুন খাড়গে-সহ কংগ্রেসের অন্যান্য সাংসদরাও এদিন কালো পোশাক পড়ে সংসদে আসেন। সংসদ চত্বরে কেন্দ্রের বিরুদ্ধে স্লোগান দেন কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী ও অন্যান্য কংগ্রেস সাংসদরা।

সংসদ থেকে রাজভবন পর্যন্ত মিছিল করে যাওয়ার কথা ছিল কংগ্রেসের। কিন্তু সেই মিছিল বিজয় চকে আটকে দেয় দিল্লি পুলিশ। মিছিল থেকে কংগ্রেস সাংসদ পি চিদম্বরম বলেন, "মূল্যবৃদ্ধি ও অগ্নিপথের বিরুদ্ধে এই প্রতিবাদ। মূল্যবৃদ্ধিতে সবাই প্রভাবিত।" কংগ্রেস নেতা মনীশ তিওয়ারি বলেছেন, "মূল্যবৃদ্ধিতে সবাই পদদলিত। দেশে বিপর্যয় চলছে।" রাহুল গান্ধী বলেছেন, "সমস্ত কংগ্রেস সাংসদরা মূল্যবৃদ্ধির ইস্যু উত্থাপন করতে রাষ্ট্রপতি ভবনের দিকে যাত্রা করেছিলেন, কিন্তু আমাদের এখান থেকে (বিজয় চক) এগোতে দেওয়া হচ্ছে না। আমাদের কাজ হল জনগণের সমস্যা তুলে ধরা...কিছু সাংসদকে আটক করা হয়েছে, মারধরও করা হয়েছে।" কংগ্রেসের সদর দফতরের বাইরে রাস্তায় বসে বিক্ষোভ দেখান প্রিয়াঙ্কা গান্ধী ভডরা।

শুধু দিল্লি নয়, এদিন দেশের অন্যান্য রাজ্যেও বিক্ষোভ দেখান কংগ্রেসের নেতা-কর্মীরা। বিহার, পঞ্জাব, চন্ডীগড়, রাজস্থান, কর্ণাটক প্রভৃতি রাজ্যে বিক্ষোভ সামিল হন কংগ্রেস কর্মীরা।


You might also like!