Country

3 weeks ago

Swati Maliwal: স্বাতী মালিওয়ালকে হেনস্তার তদন্তে সিট গঠন দিল্লি পুলিশের

Swati Maliwal
Swati Maliwal

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃআম আদমি পার্টির রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়ালের হেনস্তার ঘটনায় বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করল দিল্লি পুলিশ ৷ বিশেষ তদন্তকারী দলের নেতৃত্বে রয়েছেন উত্তর দিল্লির অতিরিক্ত ডেপুটি কমিশনার অফ পুলিশ (ডিসিপি) অঞ্জিথা চেপিয়ালা । এছাড়াও সিটে রয়েছেন তিনজন ইন্সপেক্টর ব়্যাংকের আধিকারিকও ৷ যার মধ্যে সিভিল লাইনস থানার আধিকারিকও রয়েছেন ৷ যেখানে স্বাতী মালিওয়ালকে মারধরের মামলাটি নথিভুক্ত করা হয়েছিল। তদন্তের পর ঊর্ধ্বতন আধিকারিকদের কাছে রিপোর্ট জমা দেবেন সিটের সদস্যরা ৷ এমনটাই জানিয়েছে দিল্লি পুলিশ ।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে স্বাতী মালিওয়ালকে কমপক্ষে সাত থেকে আটবার চড় মারা হয় এবং তিনি চিৎকার করতে থাকলে তাঁর বুকে ও পেটে লাথি মারা হয়েছে ৷ আর এই কাজ করেছেন অরবিন্দ কেজরিওয়ালের ব্যক্তিগত সচিব বিভব কুমার ৷ তাঁর বিরুদ্ধে দিল্লি পুলিশের কাছে এমনটাই অভিযোগ দায়ের করেছিলেন আপ সাংসদ স্বাতী মালিওয়াল ৷ এরপর ঘটনার তদন্ত নামে দিল্লি পুলিশ ৷

শনিবার দুপুরে মূল অভিযুক্ত কেজরিওয়ালের ব্যক্তিগত সচিব বিভব কুমারকে গ্রেফতার করে দিল্লি পুলিশ ৷ তিস হাজারি আদালতে পেশ করা হয় তাঁকে ৷ আদালত পাঁচদিনের পুলিশি হেফাজতে পাঠায় বিভবকে। ঘটনা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে দিল্লি পুলিশ এরপর সোমবার ধৃতকে কেজরিওয়ালের বাসভবনে নিয়ে যায় ৷ যেখানে 13 মে স্বাতী মালিওয়ালকে হেনস্তা করা হয়েছিল বলে অভিযোগ । সেখানে গিয়ে পুলিশ ঘটনার পুনর্নির্মাণ করে এবং বিভব কুমারের সমস্ত উত্তর রেকর্ড করে।

দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, সেদিন সঠিক কী ঘটেছিল তা জানতে অভিযুক্ত এবং নির্যাতিতা উভয়কেই ঘটনাস্থলে নিয়ে গিয়ে ঘটনার পুনর্নির্মাণ করা হয়েছে ৷ দিল্লি পুলিশের আধিকারিকরা বিভব কুমারের বাড়িতেও গিয়েছিলেন। পুলিশ বিভব কুমারের মোবাইল বাজেয়াপ্ত করেছে । আপ রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়ালের হেনস্তার ঘটনায় ইতিমধ্যে কেজরিওয়ালের বাড়ির একাধিক সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে দিল্লি পুলিশ ৷ তবে স্বাতী মালিওয়ালের অভিযোগ, ওই ভিডিয়োগুলিতে কারসাজি করে আসল জায়গা ছেঁটে ফেলা হয়েছে ৷ সিসিটিভি ফুটেজের সঙ্গে আদৌ কোনও কারসাজি হয়েছে কি না, তাও খতিয়ে দেখছে পুলিশ ।


You might also like!