West Bengal 6 months ago

CM Mamta Banerjee reacts on ministers : 'মন্ত্রিসভার অসম্মান হয়, এমন কাজ করবেন না', কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

CM Mamta Banerjee reacts on ministers

 

কলকাতা, ১ আগস্ট  : পার্থ চট্টোপাধ্যায় ইস্যুতে এবার রাজ্যের মন্ত্রীদের প্রতি কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার হুশিয়ারি, ‘মন্ত্রিসভার অসম্মান হয়, এমন কাজ নয়। দলের অসম্মান কেউ করবেন না।’

পার্থ-অর্পিতা কাণ্ডে কিছুটা হলেও দলের মুখ পুড়েছে। প্রাক্তন শিক্ষামন্ত্রী ‘ঘনিষ্ঠ’ মডেল-অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনায় সরকারের ভাবমূর্তি নিয়েও প্রশ্ন তুলেছেন বিরোধীরা। পার্থকে মন্ত্রিত্ব থেকে সরানোর পাশাপাশি দল থেকে সাসপেন্ড করা হয়েছে।

এদিকে বুধবারই মন্ত্রিসভায় রদবদল হতে চলেছে। সোমবার মমতা বলেন, অনেক সংবাদমাধ্যম মাতব্বরি করে বিভিন্ন কথা বলছে। মন্ত্রিসভা আমুল বদলে দেওয়া হবে বলেও তারা আগ বাড়িয়ে প্রচার করে যাচ্ছে। মুখ্যমন্ত্রী স্পষ্ট জানিয়ে দেন, মন্ত্রিসভায় বিরাট কিছু পরিবর্তন আনা হবে না। তবে বেশ কয়েজন মন্ত্রীর পদ ফাঁকা পড়ে রয়েছে। যেমন, সুব্রত মুখোপাধ্যায়, সাধন পাণ্ডের মৃত্যু হয়েছে। পার্থ চট্টোপাধ্যায় বর্তমানে ইডি হেফাজতে। তাঁদের দফতরগুলো তো কাউকে দেখতে হবে।

মুখ্যমন্ত্রী বলেন, সুব্রত মুখোপাধ্যায়ের হাতে কয়েকটি দফতর ছিল। সাধন পাণ্ডে ক্রেতা সুরক্ষা সহ আরও দু একটি দফতরের মন্ত্রী ছিলেন। বিশেষ করে পার্থ চট্টোপাধ্য়ায়ের হাতে গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি দফতর ছিল। যেমন শিল্প, পরিষদীয় ও তথ্য প্রযুক্তি মন্ত্রী ছিলেন তিনি। সেই জায়গাগুলিতে দায়িত্ব বণ্টন করা হবে। অর্থাৎ প্রয়াত মন্ত্রীদের জায়গায় নতুন দায়িত্ব বণ্টন ছাড়াও পার্থ চট্টোপাধ্যায়ের জায়গায় নতুন মুখ আসবে।


You might also like!