kolkata 3 months ago (3)

Tarapith Hotel Rental on Kaushik Amavasya : কৌশিকী অমাবস্যায় আকাশছোঁয়া তারাপীঠের হোটেল ভাড়া

Tarapeeth Hotel Rental on Kaushik Amavasya

 

সিউড়ি, ২৪ আগস্ট  : করোনার কোপে গত দু’বছর তারাপীঠে বন্ধ ছিল কৌশিকী অমাবস্যার উৎসব। বন্ধ ছিল মন্দিরের দরজা। স্বাভাবিকভাবেই এবার কৌশিকী অমাবস্যায় বিপুল ভিড় হতে চলেছে সেখানে। লক্ষাধিক পুণ্যার্থীর ভিড় হতে চলেছে তারাপীঠে।

আর এই উৎসবের আগেই আকাশ ছুঁয়েছে তারাপীঠের হোটেল ভাড়া। একদিনের জন্য মিলছে না হোটেলের ঘর। অন্তত তিনদিনের জন্য বুক করতে হচ্ছে হোটেল। আর সেই বুকিংয়ের জন্য খসাতে হচ্ছে মোটা টাকা।

তারাপীঠে প্রায় ৪০০ হোটেল রয়েছে। স্থানীয় সূত্রে খবর, কোথাও নন এসি রুমের তিনদিনের ভাড়া ৭ হাজার তো কোথাও আবার এসি রুমের ভাড়া পড়ছে ২০ হাজার টাকা। খাতায় কলমে এই ভাড়ার কথা বলা হলেও সময় এবং হোটেল ভেদে নন এসি রুমের ভাড়া পড়ছে প্রায় দ্বিগুণ। এসি রুমের ভাড়া দাঁড়াচ্ছে অন্তত ২৫ হাজার। যা দেখে মাথায় হাত পড়েছে পুণ্যার্থীদের। যদিও এই অতিরিক্ত ভাড়ার কথা অস্বীকার করেছে তারাপীঠের প্রশাসন এবং হোটেল অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষ।

এবার শুক্রবার পড়েছে কৌশিকী অমাবস্যার উৎসব। স্বাভাবিকভাবেই সপ্তাহন্তের ছুটিকে অর্থাৎ শনি এবং রবিবারকে কাজে লাগিয়ে তারাপীঠে জমায়েত করছেন ভক্তরা। গত দু’বছরের খরা কাটিয়ে বিপুল ভিড়ের প্রত্যাশায় হোটেল ব্যবসায়ীরা। প্রায় ৫ লক্ষ ভক্তের জমায়েত হতে পারে বলে মনে করছে মন্দির কর্তৃপক্ষ।

সম্প্রতি তারাপীঠ রামপুরহাট ডেভেলপমেন্ট অথরিটি, জেলা প্রশাসন এবং হোটেল কর্তৃপক্ষ একটি যৌথ বৈঠক করে। সেই বৈঠকে এই উৎসব উপলক্ষে হোটেল ভাড়া কিছুটা বেশি নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি ঠিক করা হয়, পর্যটকদের ন্যূনতম তিনদিনের জন্য হোটেল ভাড়া নিতে হবে। যেহেতু ২৬ এবং ২৭ আগস্ট কৌশিকী অমাবস্যা পড়েছে। তাই পর্যটকরা ২৪, ২৫, ২৬ আগস্ট অথবা ২৫-২৬-২৭ তারিখের জন্য হোটেল ভাড়া করতে হবে।


You might also like!