kolkata 3 months ago (5)

BJP's Navanna campaign : বিজেপির নবান্ন অভিযানের নতুন দিন ১৩ সেপ্টেম্বর

September 13 is the new day of BJP's Navanna campaign

 

কলকাতা  : আগামী ১৩ সেপ্টেম্বর নতুন করে নবান্ন চলো অভিযানের ডাক দিল বিজেপি। প্রাথমিকভাবে ৭ সেপ্টেম্বর দিন ঠিক হয়েছিল। সেদিন রাজ্যের বিভিন্ন এলাকাজুড়ে জনজাতি সমাজের করম পুজো পালিত হবে। বিজেপি নবান্ন অভিযানের দিন পরিবর্তন করেছে।

দুর্নীতি ইস্যুতে আগামী সাত সেপ্টেম্বর বিজেপির তরফে নবান্ন অভিযানের ডাক দেওয়া হয় প্রাথমিকভাবে। নবান্ন অভিযানকে কেন্দ্র করে ইতিমধ্যেই কলকাতা সহ জেলায় জেলায় চলছে গেরুয়া শিবিরের প্রস্তুতি বৈঠক। কিন্তু ৭ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযানকে ঘিরে অনিশ্চয়তা তৈরি হয় ওই দিন আদিবাসী সম্প্রদায়ের করম উৎসবের জন্যই। রাজ্যের একটি বড় এলাকা জুড়ে সেদিন জনজাতি সমাজের করম পুজো পালিত হবে। রাজ্যের পশ্চিমাংশ এবং উত্তরবঙ্গের জনজাতি সমাজের আবেগের বিষয়টি মাথায় রেখে বিজেপি নবান্ন অভিযানের দিন পরিবর্তন করেছে। স্থানীয়ভাবে কার্যকর্তারা করম পুজোর অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। এরপর সোমবার বঙ্গ বিজেপির রাজ্য কমিটির বৈঠকে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্তক্রমে বিজেপির নবান্ন অভিযান হবে আগামী ১৩ সেপ্টেম্বর। ওই দিন নবান্ন চলো অভিযানে ‘চোরদের জেলে ভরো, মমতা গদি ছাড়ো’ দাবি নিয়ে লক্ষ লক্ষ বিজেপি কার্যকর্তা সামিল হবেন বলে দাবি বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। বিজেপি সূত্রে খবর, কলেজ স্কোয়ার, ময়দান ও সাঁত্রাগাছিতে জমায়েতের পর বিজেপির কর্মী সমর্থকরা মিছিল করে নবান্ন অভিযান করবে ওইদিন।

প্রসঙ্গত, আগামী ছয়, সাত ও আট সেপ্টেম্বর আদিবাসীদের উৎসব রয়েছে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর ,বাঁকুড়া সহ জঙ্গলমহলের একাধিক আদিবাসী অধ্যুষিত অঞ্চলে। সে কারণেই নবান্ন অভিযানের দিনক্ষণ পরিবর্তন বিজেপির রাজ্য নেতৃত্বর। জঙ্গলমহল কিম্বা উত্তরবঙ্গে বিজেপির সংগঠন শক্তিশালী। তাই উৎসবের মরশুমে যদি নবান্ন অভিযান করা হয় সেক্ষেত্রে আদিবাসী সম্প্রদায়ভুক্ত দলীয় কর্মী সমর্থকরা অংশ নিতে পারবেন না। এই সমস্ত এলাকার বিধায়ক, সাংসদরাও আদিবাসীদের উৎসবে পাশে থাকতে পারবে না সেই আশঙ্কা করেই নতুন দিন ধার্য করল বিজেপি।

You might also like!