Country 3 months ago (5)

Election Certificate is signed by the Election Commission : জগদীপ ধনখড়ের উপরাষ্ট্রপতি নির্বাচনের শংসাপত্রে স্বাক্ষর নির্বাচন কমিশন-র

Election Certificate is signed by the Election Commission

 

নয়াদিল্লি, ৭ আগস্ট : মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার এবং নির্বাচন কমিশনার অনুপ চন্দ্র পান্ডে যৌথভাবে রবিবারভারতের পরবর্তী উপরাষ্ট্রপতি হিসাবে জগদীপ ধনখড়ের নির্বাচনী শংসাপত্রে স্বাক্ষর করেছেন। এর মধ্য দিয়ে দেশের ১৪তম উপরাষ্ট্রপতি নির্বাচনের প্রক্রিয়া সম্পন্ন হল।

নির্বাচন কমিশন জানায়, গত ৫ জুলাই গেজেটে কর্মসূচির বিজ্ঞপ্তি প্রকাশের মধ্য দিয়ে উপরাষ্ট্রপতি নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়। এটি আজ ভারতের চতুর্দশ উপরাষ্ট্রপতি হিসাবে জগদীপ ধনখড়ের নির্বাচনী শংসাপত্রে স্বাক্ষরের মাধ্যমে শেষ হয়েছে।

শংসাপত্রের স্বাক্ষরিত অনুলিপি কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবের কাছে হস্তান্তর করা হয়েছে। আগামী ১১ আগস্ট নতুন উপরাষ্ট্রপতির শপথ গ্রহণের সময় পাঠ করা হবে।

উপ-রাষ্ট্রপতি নির্বাচন পরিচালনায় চমৎকার সহযোগিতার জন্য নির্বাচন কমিশন রিটার্নিং অফিসার, ইসিআই পর্যবেক্ষক, দিল্লি পুলিশ, সিআরপিএফ-এর পুরো দলকে প্রশংসা করেছে।

প্রসঙ্গত, জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ) প্রার্থী জগদীপ ধনখড়কে শনিবার উপরাষ্ট্রপতি পদের জন্য অনুষ্ঠিত নির্বাচনের ফলাফলে নির্বাচিত ঘোষণা করা হয়েছিল। লোকসভার সাধারণ সম্পাদক ও উপ-রাষ্ট্রপতি নির্বাচনের রিটার্নিং অফিসার উৎপল কুমার সিং সন্ধ্যায় তাঁকে নির্বাচিত ঘোষণা করেন।

You might also like!