kolkata

1 month ago

Newtown restaurant attack:নিউটাউনের রেস্তোরাঁ কাণ্ডে বিধাননগর পুলিশই তদন্ত চালাবে সোহমের বিরুদ্ধে,নির্দেশ হাই কোর্টের

Calcutta High Court and Soham Chakraborty.
Calcutta High Court and Soham Chakraborty.

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ তৃণমূলের তারকা বিধায়ক সোহম চক্রবর্তীর রেস্তরাঁয় অশান্তির ঘটনায় তদন্ত চালিয়ে যাওয়ার নির্দেশ। কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহার নির্দেশ অনুযায়ী, বিধাননগরের গোয়েন্দা বিভাগকে তদন্ত চালিয়ে যেতে হবে।গত ৭ জুন নিউটাউনের রেস্তোরাঁ মালিককে মারধরের অভিযোগ ওঠে অভিনেতা তথা পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরের তৃণমূল বিধায়ক সোহম চক্রবর্তীর বিরুদ্ধে। রেস্তোরাঁ মালিকের অভিযোগ, সোহমকে বাঁচাতে পুলিশ নিষ্ক্রিয় রয়েছে। অন্যদিকে তাঁকে এবং তাঁর পরিবারকে সোহম ও তাঁর লোকজন ক্রমাগত হুমকি দিয়ে চলেছেন

ওই মামলায় শুক্রবার পুলিশের তদন্ত রিপোর্ট তলবের পাশাপাশি  নিউটাউনের সংশ্লিষ্ট রেস্তোরাঁর মালিকের পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করারও নির্দেশ দিয়েছেন বিচারপতি। আদালত এও জানিয়েছে, হামলার ঘটনায় উদ্ধার হওয়া  সমস্ত তথ্য প্রমাণ যত্ন করে সংরক্ষণ করতে হবে। 

রেস্তোরাঁ মালিক অভিযোগ করেছিলেন, কোনও কথা না শুনেই সোহম তাঁকে প্রথমে ধাক্কা মেরে মাটিতে ফেলে দেন। মারধরও করা হয়। এমনকী কলার চেপে ধরে রেস্তোরাঁ তুলে দেওয়ার হুঁশিয়াারিও দেওয়া হয়েছে বলে অভিযোগ। ভাইরাল হয় মারধরের সিসিটিভি ফুটেজও।

এরপর মারধরের কারণ ব্যাখ্যা করতে গিয়ে সোহম দাবি করেছিলেন, বচসা চলাকালীন হোটেল মালিক তাঁর নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কটূক্তি করেন। এতেই রেগে যান তিনি। যদিও পরে তিনি এই বিষয়ে ক্ষমাও চেয়ে নেন। তবে তাতে লাভ হয়নি। সোহমের বিরুদ্ধে হাইকোর্টে মামলা দায়ের করেন রেস্তোরাঁ মালিক। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগও আনা হয়।

হাইকোর্টে মামলা গড়িয়েছে জানতে পারার পরই আগাম জামিন চেয়ে বৃহস্পতিবার বারাসত আদালতে আবেদন করেছিলেন তৃণমূল বিধায়ক তথা অভিনেতা সোহম। ২,০০০ টাকার ব্যক্তিগত বন্ডে আদালত সোহমের ওই আবেদন মঞ্জুরও করে।


You might also like!