Technology

9 months ago

Renault Kwid : নতুন রূপে লঞ্চ হল রেনোঁ কুইড,2024 Renault Kwid লঞ্চ হল মাত্র 4,69,500 টাকায়

Renault Kwid 2024
Renault Kwid 2024

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ রেনোঁ কুইড, কাইগার এবং ট্রাইবারের আপডেটেড এডিশন লঞ্চ হয়ে গেল ভারতে। নতুন গাড়ি দিয়ে বছর শুরু করল সংস্থা, ভারতীয় বাজারে বেশ জনপ্রিয় গাড়ি কুইড। ছোট হ্যাচব্যাকের বাজারে এই গাড়িটি একসময় ভালো বিক্রি হলেও, ইদানিং প্রতিযোগিতায় বেশ পিছিয়ে পড়েছে। সেই হারিয়ে ফেলা জমি শক্তি করতেই নতুন রূপে একগুচ্ছ ফিচার্স নিয়ে হাজির হয়েছে এই গাড়ি।

নতুন ফিচার্স, গিয়ারবক্স, কালার স্কিমের পাশাপাশি 2 বছর স্ট্যান্ডার্ড ওয়ারেন্টি এবং 7 বছর এক্সটেন্ডেড ওয়ারেন্টিও পাওয়া যাবে গাড়িগুলোতে। নতুন রেনোঁ কুইড, কাইগার এবং ট্রাইবারে আর কী কী সুবিধা রয়েছে আসুন জেনে নেওয়া যাক।

2024 Renault Kwid: বিভিন্ন ভ্যারিয়েন্টের দাম

2024 Renault Kwid গাড়িটি একাধিক ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। তাদের মধ্যে এক্কেবারে বেস মডেল অর্থাৎ Kwid RXE ম্যানুয়াল ভ্যারিয়েন্টের দাম 4,69,500 টাকা। তার ঠিক পরেই রয়েছে আর একটি অপশনাল ম্যানুয়াল ভ্যারিয়েন্ট, যার দাম 4,99,500 টাকা। 2024 Renault Kwid গাড়িটির অটোমেটিক ভ্যারিয়েন্টের দাম 5,44,500 টাকা। আর একটি RXT ম্যানুয়াল ভ্যারিয়েন্টও রয়েছে, যার দাম 5,50,000 টাকা। যদিও এই প্রতিটি মডেলের দামই এক্স-শোরুমের।

নতুন ডুয়াল টোন রং

গাড়িটির একাধিক বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে তার ডুয়াল টোন কালার। Renault Kwid গাড়িতে একটি 999 সিসির 3 সিলিন্ডার পেট্রল ইঞ্জিন দেওয়া হয়েছে, যা সর্বাধিক 68 bhp পাওয়ার এবং 91 নিউটন মিটার পিক টর্ক জেনারেট করতে পারে। এই হ্যাচব্যাকের উচ্চতা 1490 মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স 184 মিমি। হ্যাচব্যাকটির বুট স্পেস 279 লিটার। নতুন 2024 Kwid রেঞ্জের মধ্যে একমাত্র Kwid ক্লাইম্বার গাড়িটি তিনটি নতুন ডুয়াল-টোন বডি কালার পেয়েছে। ফলে, সব মিলিয়ে গাড়িটির মোট 5টি ডুয়াল-টোন কালার অপশনে থাকছে।

বিশেষ বৈশিষ্ট্য

নতুন Renault Kwid গাড়িটিতে রয়েছে একাধিক নতুন ফিচার। RXL (O) ভ্যারিয়েন্টটিতে রয়েছে একটি 8 ইঞ্চির টাচস্ক্রিন মিডিয়া NAV সিস্টেম, যা এটিকে ইন্ডিস্ট্রির টাচস্ক্রিন মিডিয়া NAV সহ সবচেয়ে সাশ্রয়ী মূল্যের হ্যাচব্যাক করে তুলেছে। এদিকে বাজারের অটোমেটিক গাড়ির বাম্পার বিক্রির কথা মাথায় রেখে Renault India তাদের 2024 Kwid রেঞ্জের RXL(O)-R AMT ভ্যারিয়েন্ওট চালু করেছে, যা এটিকে দেশের সবথেকে সস্তার অটোমেটিক গাড়ি করে তুলেছে।

সেরার সেরা নিরাপত্তা বৈশিষ্ট্য

নতুন Kwid গাড়িতে একাধিক সুরক্ষা বৈশিষ্ট্য রয়েছে। গাড়িটির প্রায় প্রত্যেক ভ্যারিয়েন্টেই রিয়ার সিটবেল্ট রিমাইন্ডার দেওয়া হয়েছে। রয়েছে 14টিরও বেশি নিরাপত্তা বৈশিষ্ট্য। এই দামের মধ্যে সেগমেন্টটির সবথেকে নিরাপদতম গাড়িও হয়ে উঠেছে 2024 Renault Kwid।


You might also like!