Life Style News

2 weeks ago

১ মাসের মধ্যে চুল হবে লম্বা, চকচকে ও ঘন, জেনে নিন ঘরোয়া ২টি সহজ উপায়

Hair will be long, shiny and thick in 1 month, know 3 simple home remedies
Hair will be long, shiny and thick in 1 month, know 3 simple home remedies

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ প্রতিটি মেয়েই লম্বা এবং ঘন চুলের স্বপ্ন দেখে, তবে সবার তা পাওয়ার সৌভাগ্য হয় না। বিভিন্ন ধরনের শ্যাম্পু এবং তেল ব্যবহার করেও সেভাবে লাভ মেলে না। চুলকে লম্বা ও ঘন করার  ঘরোয়া উপায় সম্পর্কে জেনে নিন, যাতে আপনার চুল দ্রুত লম্বা ও ঘন হয়।

পেঁয়াজের রস ব্যবহার করুন - পেঁয়াজ খাবারকে খুব সুস্বাদু করে তবে আপনি জেনে অবাক হবেন যে পেঁয়াজ ব্যবহার করে আপনি আপনার চুলকে লম্বা এবং ঘন করতে পারেন। প্রথমে দুটি খোসা ছাড়ানো পেঁয়াজ নিন এবং মিক্সারে পিষে নিন। তারপর সেই পেঁয়াজের রস বের করে নিন। এরপর তুলোর সাহায্যে সেই রস চুলের গোড়ায় লাগিয়ে আধ ঘণ্টা চুল শুকাতে রেখে দিন। তারপর আধ ঘণ্টা পর ঠান্ডা জল ও শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এই প্রতিকারটি আপনার সপ্তাহে দুবার করা উচিত। এই প্রতিকার মেনে চললে আপনার চুল শুধু লম্বা ও ঘন হবে না বরং আপনার চুলও হয়ে উঠবে চকচকে।

আমলকি ব্যবহার করুন- আমলকি খুবই উপকারী। স্বাদে টক। জেনে রাখা ভালো যে আমলা পাউডার ব্যবহার করে আপনি আপনার চুল বড় করতে পারেন। প্রথমে ২ চামচ আমলা গুঁড়ো নিন। এরপর এতে দুই চামচ লেবুর রস মিশিয়ে চুলের গোড়ায় লাগান। তারপর চুল শুকাতে কিছুক্ষণ রেখে দিন। এরপর জল দিয়ে চুল ধুয়ে ফেলুন। এই পদ্ধতিটি অনুসরণ করলে আপনার চুল দ্রুত বাড়বে এবং ঘন হবে।


You might also like!