Game 3 months ago (13)

Vijendra wins pro-boxing : দীর্ঘ বিরতির পরে প্রো-বক্সিংয়ে খেলতে নেমেই জয় বিজেন্দ্রর

Vijendra wins pro-boxing after a long hiatus

 

রাইপুর, ১৮ আগস্ট : দীর্ঘ দিন পরে রিংয়ে ফিরেই বাজিমাত করলেন বক্সার বিজেন্দ্র সিং। প্রো-বক্সিংয়ে ফিরে প্রথম ম্যাচেই ঘানার বক্সার এলিয়াসু সুলেকে নকআউট করলেন ভারতীয় বক্সার।

গত বছর মার্চ মাসে রাশিয়ার আর্টিশ লোপসানের কাছে হারের পর থেকে দীর্ঘ দিন রিংয়ে দেখা যায়নি বিজেন্দ্র সিংকে। দেড় বছর পরে অবশেষে প্রো-বক্সিংয়ে ছত্তীশগঢ়ের রাইপুরে বলবীর সিং জুনেজা স্টেডিয়ামে প্রথম ম্যাচে ঘানার বক্সার এলিয়াসু সুলের বিরুদ্ধে খেলতে নামেন বিজেন্দ্র। ছ’রাউন্ডের মধ্যে মাত্র দু’রাউন্ডই টিকতে পারেন সুলে। ম্যাচ জিততে মাত্র পাঁচ মিনিট সাত সেকেন্ড সময় লাগে ভারতের হয়ে অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী বিজেন্দ্রর। খেলার শুরু থেকেই একের পর এক ঘুষি আছড়ে পড়তে থাকে সুলের উপর। কোনও জবাব ছিল না ঘানার বক্সারের কাছে। প্রথম রাউন্ড কোন মতে টিকলেও দ্বিতীয় রাউন্ডে আর পারেননি সুলে। বিজেন্দ্রর সামনে হার স্বীকার করেন তিনি।

২০১৫ সালে প্রো-বক্সিংয়ে নামার পর থেকে এখনও পর্যন্ত মোট ১৩টি ম্যাচ খেলেছেন বিজেন্দ্র। তার মধ্যে ১২টি ম্যাচ জিতেছেন তিনি। সব ক’টিই নকআউটে। ভারতে ছ’বার খেলতে নেমে ছ’বারই জিতেছেন ভারতীয় বক্সার।

ম্যাচ জিতে বিজেন্দ্র বলেন, ‘‘রিংয়ে ফিরতে পেরে খুব ভাল লাগছে। জয় দিয়ে শুরু করলাম। সুলের বিরুদ্ধে খেলা সহজ ছিল না। এক সপ্তাহ বিশ্রাম নেব। তার পরে আবার অনুশীলন শুরু করব। ডিসেম্বর বা জানুয়ারি মাসে আবার লড়তে নামব।’’


You might also like!