Game 3 months ago (17)

Qatar World cup 2022 : কাতার বিশ্বকাপ! শিরোমনি হয়ে নজরে রোনাল্ডো

Qatar World cup 2022

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ এর কয়েক দিন পরই শুরু হতে চলেছে ফুটবল বিশ্বকাপ, কাতার বিশ্বকাপের প্রায় ৮৫ শতাংশ টিকিট ও বিক্রি হয়েছে। যে ম্যাচগুলির টিকিট বেশি বিক্রি হয়েছে তার মধ্যে আর্জেন্টিনার কোনও ম্যাচ নেই। তা হলে কি লিয়োনেল মেসিকে দেখতে আগ্রহ দেখাচ্ছেন না দর্শকরা। টিকিট বিক্রির ছবি অন্তত তেমন কথা বলছে। এ বারই হয়তো আর্জেন্টিনার জার্সিতে শেষ ফুটবল বিশ্বকাপ খেলতে নামবেন মেসি। কিন্তু তাঁর ম্যাচের টিকিট কাটতে ঝাঁপাচ্ছেন না দর্শকরা। অন্য দিকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর খেলা দেখার জন্য উদগ্রীব হয়ে রয়েছে বিশ্ব। 

ফিফা জানিয়েছে, কাতার বিশ্বকাপে ৬৪টি ম্যাচ মিলিয়ে মোট ৩০ লক্ষ টিকিট রয়েছে। তার মধ্যে প্রথম ধাপে অনলাইনে প্রায় ২৫ লক্ষ টিকিট বিক্রি হয়ে গিয়েছে। শুধুমাত্র ৫ থেকে ১৬ জুলাইয়ের মধ্যে বিক্রি হয়েছে পাঁচ লক্ষ টিকিট। দর্শকদের আগ্রহ রয়েছে ব্রাজিল, পর্তুগাল ও জার্মানির ম্যাচ নিয়ে।

ফিফা একটি বিবৃতিতে জানিয়েছে, ‘কাতার, সৌদি আরব, আমেরিকা, মেক্সিকো, সংযুক্ত আরব আমিরশাহি, ইংল্যান্ড, আর্জেন্টিনা, ব্রাজিল, ওয়েলস ও অস্ট্রেলিয়া থেকে সব থেকে বেশি টিকিট কাটা হয়েছে।’ বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আরও জানিয়েছে, এখন টিকিট বিক্রি বন্ধ রয়েছে। পরবর্তী ধাপে কবে থেকে টিকিট বিক্রি হবে তা সেপ্টেম্বর মাসের শেষ দিকে জানানো হবে।

প্রসঙ্গত, এই প্রথম মধ্যপ্রাচ্যের কোনও দেশে এই প্রতিযোগিতা হচ্ছে। সাধারণত, জুন-জুলাই মাসে ফুটবল বিশ্বকাপ হয়ে থাকে। কিন্তু সেই সময় কাতারের প্রবল গরমের জন্য প্রতিযোগিতা হবে নভেম্বর-ডিসেম্বর মাসে।


You might also like!