Country 3 months ago (10)

Two died during Janmashtami celebration : অতিরিক্ত ভিড়ে শ্বাসকষ্ট; বাঁকে বিহারী মন্দিরে জন্মাষ্টমী উদযাপনের সময় মৃত দুই, অসুস্থ ৬ জন

Two died during Janmashtami celebration

 

মথুরা, ২০ আগস্ট : উত্তর প্রদেশের মথুরার বাঁকে বিহারী মন্দিরে শ্রীকৃষ্ণ জন্মোৎসব জন্মাষ্টমী উদযাপনের সময় অতিরিক্ত ভিড়ের চাপে শ্বাসকষ্ট হয়ে মৃত্যু হয়েছে দু'জনের। এছাড়াও অসুস্থ হয়ে পড়েছেন আরও ৬ জন। মন্দিরের চার নম্বর গেটে এই ঘটনাটি ঘটে। শুক্রবার (১৯ আগস্ট) জন্মাষ্টমী উপলক্ষ্যে ওই মন্দিরে মঙ্গলারতি হওয়ার সময়, নয়ডা থেকে আসা এক মহিলা ভিড়ের কারণে দম বন্ধ হয়ে মারা যান। একই সঙ্গে জব্বলপুর থেকে মন্দির দর্শনে আসা ৬৫ বছর বয়সি এক বৃদ্ধও ভিড়ের চাপে জ্ঞান হারান। পরে হাসপাতাল যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

মঙ্গলারতি দেখার সময় মন্দির চত্বরে হুড়োহুড়ি শুরু হলে উপস্থিত প্রশাসনিক আধিকারিকরা পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন। মন্দিরের দরজা বন্ধ করে দেওয়ারও চেষ্টা করা হয়। তখনই ভিড়ের চাপে দু’জনের মৃত্যু হয় বলে মনে করা হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হলে কিছু ক্ষণের বিশৃঙ্খলার পর আবার পুজো শুরু হয়। মন্দিরের ধাক্কাধাক্কিতে বেশ কিছু মানুষ অসুস্থ ও আহত হয়েছেন। প্রশাসনের তরফে আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।


You might also like!