International 3 months ago (17)

US House speaker Nancy Pelosi in Taiwan : তাইওয়ানের নেতৃত্বকে কুর্নিশ ন্যান্সির; বললেন আমাদের সফর মানবাধিকার, নিরাপত্তার বিষয়ে

US House speaker Nancy Pelosi in Taiwan

 

তাইপেই, ৩ আগস্ট : তাইওয়ানের নেতৃত্বকে কুর্নিশ জানালেন আমেরিকার কংগ্রেসের নিম্নকক্ষ হাউস অব রিপ্রেজেনটেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসি। তাইওয়ানের তাঁর সফর সম্পর্কে তিনি জানিয়েছেন, আমাদের সফর মানবাধিকার, অন্যায্য বাণিজ্য চর্চা ও নিরাপত্তা সংক্রান্ত বিষয়। ন্যান্সি বলেছেন, জলবায়ু সঙ্কট থেকে ধরিত্রীকে বাঁচাতে কীভাবে আমরা একসঙ্গে কাজ করতে পারি, সে বিষয়ে আলোচনার জন্য অপেক্ষায় আছি। আপনাদের নেতৃত্বের জন্য ধন্যবাদ জানাচ্ছি এবং আমরা চাই বিশ্ব তা স্বীকৃতি দেবে।

প্রসঙ্গত, চিনের হুমকি অগ্রাহ্য করেই তাইওয়ান সফরে গিয়েছেন আমেরিকার কংগ্রেসের নিম্নকক্ষ হাউস অব রিপ্রেজেনটেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসি। মঙ্গলবার রাতে মালয়েশিয়া থেকে তাইওয়ানের রাজধানী তাইপেইয়ের উদ্দেশে রওনা হন পেলোসি-সহ আমেরিকার কংগ্রেসের প্রতিনিধিদলের সদস্যেরা। ভারতীয় সময় অনুযায়ী বুধবার ভোরে বক্তব্য রাখার সময় ন্যান্সি বলেছেন, কীভাবে একসঙ্গে এগিয়ে যাওয়া সম্ভব, তা জানতেই আমরা এখানে আপনাদের কথা শুনতে এবং আপনার কাছ থেকে শিখতে এসেছি। কোভিড সমস্যাকে সফলভাবে মোকাবিলা করার জন্য আপনাদের অভিনন্দন জানাই, যা স্বাস্থ্য, অর্থনীতি, নিরাপত্তা এবং পরিচালনের সমস্যা ছিল।

এদিন পরে তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ইং-ওয়েনের সঙ্গে দেখা করেলন ন্যান্সি। ন্যান্সির ভূয়সী প্রশংসা করে তাইওয়ানের প্রেসিডেন্ট বলেছেন, ন্যান্সি পেলোসি সত্যিই তাইওয়ানের সবচেয়ে নিবেদিতপ্রাণ বন্ধুদের মধ্যে একজন।


You might also like!