Health 3 months ago (42)

Covid Update in India : কোভিড-সংক্রমণ ও মৃত্যু উভয়ই নিম্নমুখী, ভারতে এক লক্ষের নীচে নামল সক্রিয় রোগীর সংখ্যা

India reports 9,531 new COVID19 cases today

 

নয়াদিল্লি, ২২ আগস্ট : ভারতে করোনাভাইরাসের দৈনিক সংক্ৰমণ অনেকটাই কমে গিয়েছে, বিগত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯,৫৩১ জন। মৃত্যুর সংখ্যাও ক্রমেই নিম্নমুখী। রবিবার সারাদিনে ভারত মৃত্যু হয়েছে ৩৯ জন করোনা রোগীর। ভারতে সক্রিয় করোনা-রোগীর সংখ্যা কমে ৯৭ হাজার ৬৪৮-তে পৌঁছেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, রবিবার সারা দিনে দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৫৩১ জন, ভারতে মোট করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৪,৩৪৮,৯৬০ জন। সোমবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট চিকিৎসাধীন করোনা-রোগীর সংখ্যা ৯৭ হাজার ৬৪৮-তে পৌঁছেছে। এই মুহূর্তে শতাংশের নিরিখে ০.২২ শতাংশ করোনা-রোগী চিকিৎসাধীন রয়েছেন ভারতে। বিগত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাসের টিকা পেয়েছেন ৩৫ লক্ষ ৩৩ হাজার ৪৬৬ জন প্রাপক, ফলে ভারতে সোমবার সকাল আটটা পর্যন্ত ২,১০,০২,৪০,৩৬১ জনকে কোভিড টিকা দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ৩৯ জনের মৃত্যুর পর (শুধুমাত্র কেরলেই ১০ জনের মৃত্যু) ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৫,২৭,৩৬৮ জন (১.১৯ শতাংশ)। রবিবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়েছেন ৪,৩৭,২৩,৯৪৪ জন করোনা-রোগী, শতাংশের নিরিখে ৯৮.৫৯ শতাংশ। দেশে দৈনিক সংক্রমণের হার কমে ৪.১৫ শতাংশে পৌঁছেছে।


You might also like!