Country 3 months ago (6)

PM Modi to address National Conference : তিরুপতিতে আয়োজিত হচ্ছে দু'দিনের সম্মেলন, দেশের সমস্ত শ্রমমন্ত্রীদের উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

PM Modi to address National Conference

 

নয়াদিল্লি, ২৪ আগস্ট : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের শ্রমমন্ত্রীদের জাতীয় সম্মেলনে ভাষণ দেবেন। বৃহস্পতিবার থেকে অন্ধ্রপ্রদেশের তিরুপতিতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রক দু'দিনের এই সম্মেলনের আয়োজন করছে।

শ্রম-সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনার জন্য সমবায় ফেডারেলিজমের চেতনায় এই সম্মেলন আহ্বান করা হচ্ছে। এটি আরও ভাল নীতি প্রণয়ন এবং শ্রমিকদের কল্যাণে প্রকল্পগুলির কার্যকর বাস্তবায়ন নিশ্চিত করতে কেন্দ্র এবং রাজ্য সরকারের মধ্যে আরও সমন্বয় তৈরি করতে সহায়তা করবে।

সম্মেলনে চারটি বিষয়ভিত্তিক অধিবেশন থাকবে। এর মধ্যে রয়েছে ইএসআই হাসপাতালের মাধ্যমে চিকিৎসা সেবার উন্নতির জন্য সামাজিক সুরক্ষার সার্বজনীনকরণ এবং স্বাস্থ্যসে সমৃদ্ধিকে সার্বজনীন করার জন্য অনবোর্ডিং সামাজিক সুরক্ষা প্রকল্পের জন্য ই-শ্রম পোর্টালকে একীভূত করা। চারটি শ্রম কোডের অধীনে নিয়ম প্রণয়নের পাশাপাশি ভিশন শ্রমেভ জয়তে @২০৪৭ হল অন্য দু'টি থিম।


You might also like!