Country 4 months ago (19)

ED detained MP Sanjoy Rauth : টানা ১০ ঘণ্টা জেরার পর শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে আটক করল ইডি

ED detained MP Sanjoy Rauth after intergation

 

মুম্বই, ৩১ জুলাই  : টানা ১০ ঘন্টা জেরার পর উদ্ধব ঘনিষ্ঠ শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে আটক করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। রবিবার বিকেল ৪ টে নাগাদ তাঁকে জমি দুর্নীতি মামলায় আটক করে ইডি আধিকারিকরা।

আর্থিক তছরুপ মামলায় দু’বার সমন পেয়েও যাননি তিনি। তাই রবিবার সকালে শিবসেনা নেতা সঞ্জয় রাউতের বাড়ি পৌঁছন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। সঙ্গে নিয়ে যান আধাসামরিক বাহিনীকে। মুম্বইয়ের বান্দুপ এলাকায় বাড়ি শিবসেনা সাংসদের। এদিন ইডির আধিকারিকরা ভিতরে ঢুকতেই বাড়ি ঘিরে ফেলে সিআরপিএফ। এর কিছুক্ষণ বাদে টুইট করেন সঞ্জয় রাউত। লেখেন, ‘মিথ্যা প্রমাণের ভিত্তিতে মিথ্যা অভিযান। মরে গেলেও আত্মসমর্পণ করব না। শিবসেনা ছাড়ব না। কোনও কেলেঙ্কারিতে আমি জড়িত নই। শিবসেনা প্রধান বালাসাহেব ঠাকরের নামে শপথ নিয়ে কথাগুলি বলছি। বালাসাহেব আমাদের লড়াই করা শিখিয়েছেন। শিবসেনার জন্য লড়াই আমি চালিয়ে যাব।’

সঞ্জয় রাউতের বাড়িতে ইডির হানার খবরের পরই তাঁর বাসভবনের সামনে জড়ো হন অনুগামীরা। তাঁরা বিজেপি বিরোধী স্লোগান দিতে থাকেন। পাত্র চওল জমি দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে সঞ্জয় রাউতের। অভিযোগ, ওই দুর্নীতিতে শিবসেনা সাংসদ, তাঁর স্ত্রী বর্ষা এবং কাছের কয়েকজন ব্যক্তি জড়িত। এই মামলাতে ইডি আগে একাধিকবার ডেকে পাঠিয়েছিল সঞ্জয় রাউতকে। গত ১ জুলাই তিনি ইডি দফতরেও গিয়েছিলেন। সেবার ১০ ঘণ্টা ধরে তাঁকে জেরা করে ইডি। গত ২০ জুলাই আবারও সঞ্জয়কে তলব করা হয়। কিন্তু তিনি হাজিরা দেননি। এরপর ২৭ জুলাই ডাকা হলে সংসদের অধিবেশনে ব্যস্ত থাকার কারণ দেখিয়ে ইডির দফতরমুখো হননি সঞ্জয় রাউত। তবে ৭ আগস্টের মধ্যে হাজিরা দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু তাঁর আগেই ইডি তাঁকে আটক করল।

You might also like!