West Bengal 3 months ago (17)

Trawler sinks in Bay of Bengal : বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, নিখোঁজ ১৮জন মৎস্যজীবী

Trawler sinks in Bay of Bengal 18 fishermen missing

 

কাকদ্বীপ, ১৯ আগস্ট : বঙ্গোপসাগরে ফের ট্রলার ডুবি। এম ভি সত্য নারায়ণ নামে একটি মাছ ধরার ট্রলার চড়ায় ধাক্কা লেগে ডুবে গিয়েছে বঙ্গোপসাগরে। দুর্ঘটনায় নিখোঁজ হয়েছেন ট্রলারে থাকা ১৮জন মৎস্যজীবী। ইতিমধ্যেই এই ঘটনায় উপকূলরক্ষী বাহিনী উদ্ধারকার্য শুরু করে দিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিখোঁজ মৎস্যজীবীদের বাড়ি ২৪ পরগনা জেলার কাকদ্বীপ মহকুমা এলাকার নামখানা, পাথরপ্রতিমা, সাগর ও কাকদ্বীপ এলাকায়। গত মঙ্গলবার তাঁরা সাগরে মাছ ধরতে গিয়েছিলেন। আবহাওয়া বদলের সতর্কবার্তা পেয়ে দ্রুত ফেরতে গিয়ে এদিন সকালে দুর্ঘটনার মুখে পড়েন ওই মৎস্যজীবীরা।

ট্রলার ডুবির খবর পেয়েও শুক্রবার সকালে নামখানা থেকে বেশ কয়েকটি ট্রলার রওয়ানা দিয়েছে দুর্ঘটনাস্থলের দিকে। খবর যায় উপকূলরক্ষী বাহিনীর কাছেও। তাঁরাও দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করার বার্তা দেন। কিন্তু সাগর উত্তাল হয়ে উঠেছে তাই দুর্ঘটনাস্থলের কাছে পৌঁছেও উদ্ধারকার্য চালাতে ব্যাহত হতে হচ্ছে বলে উপকূলরক্ষী বাহিনীর তরফে জানানো হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে মৎস্যজীবীদের রবিবার পর্যন্ত সাগরে মাছ ধরতে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করে দেওয়া হয়েছিল। সেই সঙ্গে যারা সাগরে মাছ ধরতে গিয়েছিল তাঁদেরও দ্রুত ফিরে আসার বার্তা দেওয়া হয়েছিল। সেই মতো বৃহস্পতিবার রাতের মধ্যেই সাগরের বুকে মাছ ধরতে যাওয়া সব ট্রলার ফিরে আসে। কিন্তু এম ভি সত্য নারায়ণ নামে ওই ট্রলারটি দেরিতে বার্তা পাওয়ায় ফিরতেও দেরি করে। এদিন সকালে তা সাগরের বুকে একটি চড়ায় ধাক্কা লেগে ডুবে যায়। সেই ট্রলারে থাকা ১৮জন মৎস্যজীবীই তারপর থেকে নিখোঁজ হয়ে গিয়েছেন।


You might also like!