West Bengal 3 months ago (17)

Land Slide at Sikkim : প্রবল বৃষ্টিতে ফের ধস পাহাড়ে, বিপর্যস্ত শিলিগুড়ি-সিকিম যোগাযোগ ব্যবস্থা

disrupted Siliguri-Sikkim communication system

 

কলকাতা, ৩ আগস্ট : ফের বিরিকধারার কাছে ধসের জেরে সকাল থেকে শিলিগুড়ি-সিকিম ও শিলিগুড়ি-কালিম্পং-এর যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত হয়।

মঙ্গলবারও বিরিকধারার কাছে ১০ নম্বর জাতীয় সড়কে ধস নেমেছিল। পরে ধস সরিয়ে যান চলাচল শুরু করানো হয়। কিন্তু বুধবার পুনরায় সকালে একই জায়গায় বিশাল ধস নামে। যার জেরে বুধবার সকাল থেকে ধসের জেরে দুদিকেই গাড়ির লম্বা লাইন। ধস সরিয়ে একমুখী গাড়ি চলাচল শুরু করানো হচ্ছে। চরম সংকটে পর্যটকদের গাড়িও।

মাঝেমধ্যেই ওই এলাকায় ধস পড়ার কারণে আটকে পড়ছে যান চলাচল। পাশাপাশি ধস সরানোর কাজ চলছে বলেও গাড়ি চলাচল মাঝেমধ্যে বন্ধ রাখছে প্রশাসন। সম্প্রতি বিরিকধারার কাছে বেশ কয়েকবার ধস পড়েছে। এর আগেও ওই এলাকায় বিশাল ধসের কারণে যান চলাচল বন্ধ ছিল। বুধবার সকাল থেকে ধসের কারণে সমস্যায় পড়েছেন পর্যটক ও নিত্যযাত্রীরা।

স্থানীয় সূত্রে খবর, রবিবার থেকে এক নাগাড়ে বৃষ্টি হচ্ছে উত্তরবঙ্গের একাধিক অংশে। তার জেরে উত্তরবঙ্গে পাহাড়ের বিভিন্ন জায়গায় ধস নামতে শুরু করেছে। এই ধসের জেরে একদিকে যেমন শিলিগুড়ি থেকে কালিম্পং এবং সিকিম যাওয়ার গাড়িগুলি আটকে রয়েছে। অন্যদিকে সিকিম এবং কালিম্পং থেকে শিলিগুড়ি আসার পথে গাড়িও আটকে থাকার ফলে দু’‌দিকের রাস্তায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। যানজট যাতে না হয় সেই কারণে বিকল্প রাস্তার মাধ্যমে যানবাহনগুলিকে বাইপাস করানোর চেষ্টা করা হচ্ছে। কার্শিয়াং, জোরবাংলো, লোপচো এবং অন্যান্য রুটে যান চলাচল করানোর ব্যবস্থা করা হয়।


You might also like!