Game 4 months ago (23)

Narendra modi congratulate to Harjindar :ভারোত্তলনে হরজিন্দরের পদক জয়ে খুশির আবহ দেশজুড়ে, অভিনন্দন ও শুভকামনা প্রধানমন্ত্রীর

PM modi congratulate Harjindar

 

নয়াদিল্লি, ২ আগস্ট : বার্মিংহাম কমনওয়েলথ গেমসের ভারোত্তলন থেকে ফের পদক জিতেছে ভারত। মেয়েদের ৭১ কেজি বিভাগে দেশকে ব্রোঞ্জ পদক এনে দিয়েছেন হরজিন্দর কউর। হরজিন্দরের পদক জয়ে খুশির আবহ গোটা দেশজুড়ে, শুভকামনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী জানিয়েছেন, আমাদের ভারোত্তলকরা বার্মিংহাম কমনওয়েলথে দারুণ পারফর্ম করছেন। সেই ধারা অব্যাহত রেখে, হরজিন্দর কউর ব্রোঞ্জ পদক জিতেছেন। তাঁকে অভিনন্দন ও ভবিষ্যতের জন্য শুভকামনা করছি।"

স্ন্যাচের প্রথম প্রচেষ্টায় ৯০ কেজি ভার তুলতে ব্যর্থ হন হরজিন্দর। তবে দ্বিতীয় প্রচেষ্টায় সাফল্যের সঙ্গে ৯০ কেজি তুলে ফেলেন। তৃতীয় প্রচেষ্টায় হরজিন্দর ৯৩ কেজি ভার তোলেন। ক্লিন অ্যান্ড জার্কে ভারতীয় তারকা প্রথম প্রচেষ্টায় ১১৩ কেজি ভার তোলেন। দ্বিতীয় প্রচেষ্টায় ১১৬ কেজি এবং তৃতীয় প্রচেষ্টায় ১১৯ কেজি ভার তোলেন হরজিন্দর। অর্থাৎ, ক্লিন অ্যান্ড জার্কে তাঁর সেরা পারফর্ম্যান্স ১১৯ কেজি। সুতরাং স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে মোট ২১২ কেজি ভার তুলে পোডিয়াম ফিনিশ করেন হরজিন্দর। এই ইভেন্টে ২২৯ কেজি ভার তুলে সোনা জেতেন ইংল্যান্ডের সারা ডেভিস। কানাডার অ্যালেক্সিস ২১৪ কেজি ভার তুলে রুপো জেতেন।

You might also like!