Game 3 months ago (16)

India's women's cricket team : রুপোতেই সন্তুষ্ট থাকতে হল ভারতকে, টি-২০ ক্রিকেটে হাতছাড়া হল সোনা

India's women's cricket team lost to Australia

 

বার্মিংহাম, ৮ আগস্ট : দারুণ লড়াই করেও শেষ অবধি বার্মিংহাম কমনওয়েলথ গেমসে মহিলাদের ক্রিকেটের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৯ রানে হেরে গেল ভারত। জয়ের জন্য ১৬২ রান তাড়া করতে নেমে, অধিনায়িকা হরমনপ্রীত কৌরের ৪৩ বলে ৬৫ রানের অসাধারণ ইনিংসের পরেও শেষের দিকে পরপর উইকেট খুইয়ে হেরে গেল ভারত। গ্রুপ লিগের প্রথম ম্যাচেও অল্পের জন্য অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল ভারত। ক'মাস আগেই ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর এবার কমনওয়েলথ গেমসে সোনা জিতে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল বোঝাল তাদের একাধিপত্য। তবে ফাইনালে হারলেও হরমনপ্রীতদের লড়াই মনে দাগ কাটল।

একটা সময় ভারতের স্কোর ছিল ১৪.৩ ওভারে ২ উইকেটে ১১৭ রান। তখন মনে হচ্ছিল ফেভারিট অজিদের হারিয়ে মহিলা ক্রিকেটে সোনা আসছে। কিন্তু জেমাইমা, পুজা, হরমনপ্রীত-দলের অন্যতম সেরা তিন ব্যাটার আউট হয়ে গিয়ে হাতের মুঠোয় থাকা ম্যাচ ছেড়ে আসে ভারত। ১৬ রানে ৩ উইকেট নিয়ে অজিদের সোনা জয়ে বড় ভূমিকা স্পিনার অলরাউন্ডার অ্যাশলেঘ গার্ডনের। হ্যারিকে আউটও করেন গার্ডনের।

প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়ার মহিলা দল, ৮ উইকেটে করে ১৬১ রান। অজি ওপেনার বেথ মুনি ৬১ রানের অনবদ্য ইনিংস খেলেন। ভারতীয় দলের তারকা পেসার রেনুকা ২৫ রানে ২টি ও স্নেহ রানা ৩৮ রানে ২টি উইকেট নেন। ১৬২ রান করলে সোনা জেতা যাবে এই শর্তে ব্যাট করতে নেমে অল্প রানের মধ্যেই দলের দুই তারকা ওপেনার স্মৃতি মন্ধনা (১১) ও শেফালি ভর্মা (১১)-র উইকেট খুইয়ে চাপে পড়ে যায় ভারত। এরপর তৃতীয় উইকেটে হাল ধরেন জেমাইমা-হ্যারি। তবে শেষ অবধি ২টো ওভার বাউন্ডারি, ৭টা বাউন্ডারি দিয়ে সাজানো হরমনপ্রীতের ইনিংস বৃথা গেল। চলতি কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়ার গাঁট ছাড়াতে পারল না ভারত। এদিকে, ইংল্যান্ডকে হারিয়ে মহিলাদের ক্রিকেটে ব্রোঞ্জ জিতল নিউজিল্যান্ড।


You might also like!