Game 3 months ago (15)

England Jilli Scot retires : আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন ইংল্যান্ডের কিংবদন্তি মহিলা ফুটবলার জিল স্কট

Female footballer of England Jilli Scot retires

 

লন্ডন, ২৪ আগস্ট  : আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন ইংল্যান্ডের মহিলা ফুটবল তারকা মিডফিল্ডার জিল স্কট। ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা দ্বিতীয় মহিলা ফুটবলার হলেন স্কট। তাঁর চেয়ে বেশি ম্যাচ খেলা ফারা উইলিয়ামস। স্কট মহিলা ইউরো ২০২২ জয়ী দলের সদস্যও ছিলেন।

স্কট ১৬১ ম্যাচে তার দেশের প্রতিনিধিত্ব করেছেন এবং ২৭ গোল করেছেন। তিনি তিনটি ইউরো টুর্নামেন্টে অংশগ্রহণ করেন। মর্যাদাপূর্ণ ফিফা বিশ্বকাপের শেষ চারটি সংস্করণে তিনি ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করেন। তিনি এই টুর্নামেন্টে মোট ২১টি ম্যাচে খেলেন। তিনি ২০১২ এবং ২০২০ অলিম্পিকে দল গ্রেট ব্রিটেনের প্রতিনিধিত্ব করেন। এছাড়া ঘরোয়া পর্যায়ে সান্ডারল্যান্ড, এভারটন ও ম্যানচেস্টার সিটির প্রতিনিধিত্ব করেন।

দলের অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে ইংল্যান্ডের প্রধান কোচ সারিনা উইগম্যান এক বিবৃতিতে বলেন, "আমি অবশ্যই জিলকে একটি বিশেষ ক্যারিয়ারের জন্য অভিনন্দন জানাই।" আমি খুব খুশি যে সে এমন একটি ইতিবাচক স্মৃতি নিয়ে শেষ করতে পেরেছিল। তাঁকে ছাড়া ইংল্যান্ড দল কল্পনা করা কঠিন। তিনি দীর্ঘদিন ধরে দলের প্রতীক। আমি তার সিদ্ধান্তকে সম্মান করি, কিন্তু আমরা অবশ্যই মাঠে এবং বাইরে তার ইতিবাচক প্রভাব মিস করব।


You might also like!