Country 4 months ago (22)

Yasin Malik ends hunger strike : আশ্বাসে সন্তুষ্ট ইয়াসিন মালিক, তিহার জেলে সমাপ্ত করলেন অনশন

Yasin Malik ends hunger strike

 

নয়াদিল্লি, ২ আগস্ট : ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে সমস্ত দাবিদাওয়া। এই আশ্বাসে সন্তুষ্ট হয়ে নিজের অনশন সমাপ্ত করলেন জম্মু ও কাশ্মীর লিবারেশন ফ্রন্টের প্রধান (নিষিদ্ধ) ইয়াসিন মালিক। সোমবার রাতে দিল্লির তিহার জেলে নিজের অনশন সমাপ্ত করেছেন ইয়াসিন মালিক। কারাগার কর্তৃপক্ষ জানিয়েছে, ইয়াসিন মালিকের সমস্ত দাবিদাওয়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে, এরপর তিনি অনশন সমাপ্ত করেছেন।

মামলার তদন্ত নিয়ে ক্ষোভ পুঞ্জীভূত হচ্ছিল অনেকদিন ধরেই, সেই অভিযোগ তুলে গত ২২ জুলাই থেকে তিহার জেলের মধ্যেই অনশন শুরু করেছিলেন ইয়াসিন মালিক। এই সময়ের মধ্যে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে ২৬ জুলাই রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সুস্থ হওয়ার পর ২৯ জুলাই জেলে নিয়ে আসা হয়। কারাগার সূত্রের খবর, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সমস্ত দাবিদাওয়া পাঠানোর আশ্বাসে অনশন সমাপ্ত করেছেন ইয়াসিন মালিক।

সন্ত্রাসবাদে অর্থ জোগানের মামলায় দোষী সাব্যস্ত হয়ে যাবজ্জীবন কারাবাসের সাজা হয়েছে কাশ্মীরের এই বিচ্ছিন্নতাবাদী নেতার। ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড দাবি করে। কিন্তু ইয়াসিনের আইনজীবী মৃত্যুদণ্ডের পরিবর্তে যাবজ্জীবনের আর্জি জানিয়েছিলেন। জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদী কার্যকলাপে আর্থিক মদত এবং বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীগুলির সঙ্গে সম্পর্কিত একটি মামলায় জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) ২০১৯ সালে ইয়াসিন মালিককে গ্রেফতার করেছিল।


You might also like!