Country

1 year ago

Loksabha and Rajya Sabha adjourned: সংসদে ফিরল না শান্তি, দু'টো পর্যন্ত মুলতুবি লোকসভা ও রাজ্যসভার অধিবেশন

Lok Sabha -  Rajya Sabha
Lok Sabha - Rajya Sabha

 

নয়াদিল্লি, ২৩ মার্চ : সংসদের কাজকর্ম ফের পন্ড হয়ে গেল। আদানি গোষ্ঠী ইস্যুতে জেপিসি তদন্তের দাবিতে বিরোধীদের হইহট্টগোলে বৃহস্পতিবারও উত্তাল হল লোকসভা ও রাজ্যসভা। শাসক ও বিরোধীদের মধ্যে তুমুল হইচইয়ের কারণে দুপুর দু'টো অবধি লোকসভা ও রাজ্যসভার অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়েছে। এদিন রাজ্যসভায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর তীব্র সমালোচনা করে কেন্দ্রীয় পীযূষ গোয়েল বলেছেন, যিনি দেশ ও সংসদের অসম্মান করেছেন কংগ্রেসের সেই নেতার ক্ষমা চাওয়া উচিত।

এই নিয়ে বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্বের একদিনও সেভাবে কাজকর্ম হল না সংসদে। বৃহস্পতিবার বেলা এগারোটা থেকে শুরু হয় সংসদের উভয়কক্ষের অধিবেশন। শুরু থেকেই আদানি গোষ্ঠী ইস্যুতে জেপিসি তদন্তের দাবি জানাতে থাকেন কংগ্রেস-সহ বিরোধী দলের সাংসদরা। তুমুল হইচই ও স্লোগানের কারণে সভার কাজকর্ম ঠিকভাবে চালানো যাচ্ছিল না। একই পরিস্থিতি ছিল সংসদের উভয়কক্ষেই। তাই দুপুর দু'টো অবধি লোকসভা ও রাজ্যসভার অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়।

এদিকে, সভার কাজ সুষ্ঠুভাবে চালাতে রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়ের চেম্বারে বৃহস্পতিবার সকালে মিলিত হন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। বৃহস্পতিবার সকাল দশটা নাগাদ সংসদে রাজ্যসভার চেয়ারম্যানের চেম্বারে এই বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল, প্রহ্লাদ জোশী, অর্জুন রামমেঘওয়াল, ভি মুরালীধরন প্রমুখ। কংগ্রেসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন জয়রাম রমেশ, আম আদমি পার্টির পক্ষ থেকে সঞ্জয় সিং প্রমুখ।


You might also like!