Game 3 months ago (9)

Former Footballer Badru Banerjee dies : দীর্ঘ অসুস্থতা কেড়ে নিল প্রাণ, প্রয়াত প্রাক্তন ফুটবলার সমর বন্দ্যোপাধ্যায়

Former Footballer Badru Banerjee dies

 

কলকাতা, ২০ আগস্ট: প্রয়াত হয়েছেন ভারতীয় ফুটবল তথা ময়দানের অন্যতম সেরা ফুটবলার সমর বন্দ্যোপাধ্যায়। যিনি বদ্রু বন্দ্যোপাধ্যায় নামেই ফুটবলের ময়দানে বেশি পরিচিত ছিলেন। শনিবার ভোররাত ২.১০ মিনিট নাগাদ কলকাতার এসএসকেএম হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। এসএসকেএম হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় জীবনাবসান হয়েছে বদ্রু বন্দ্যোপাধ্যায়ের।

দীর্ঘদিন ধরেই অসুস্থতায় ভুগছিলেন সমর বন্দ্যোপাধ্যায়। গত বুধবার উচ্চ রক্তচাপ এবং অ্যাজোটেমিয়া নিয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। মোহনবাগান ক্লাব এবং রাজ্যের ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাসের উদ্যোগে তাঁকে হাসপাতালে ভর্তি করার ব্যবস্থা করা হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শুক্রবার তাঁকে স্থানান্তরিত করা হয় কার্ডিয়োলজি বিভাগে। তবে শেষ রক্ষা হয়নি। শনিবার ভোররাত ২.১০ মিনিট নাগাদ জীবনাবসান হয়েছে তাঁর।

বদ্রু বন্দ্যোপাধ্যায়ের ফুটবল জীবন বেশ উজ্জ্বল। দীর্ঘদিন কলকাতা ময়দানের পাশাপাশি জাতীয় দলের হয়েও খেলেছেন তিনি। ১৯৫৬ সালে মেলবোর্ন অলিম্পিক্সে তাঁর নেতৃত্বেই ভারত সেমিফাইনালে ওঠে। বাংলার হয়ে সন্তোষ ট্রফি জিতেছেন। তাঁর মৃত্যুর খবরে শোকস্তব্ধ ময়দান। শোকের আবহ ফুটবল প্রেমীদের মধ্যে।

You might also like!