Game 3 months ago (20)

BCB sent a notice to Shakib : বাংলাদেশের আইন বিরোধী কাজের অভিযোগে শাকিবকে নোটিশ পাঠাল বিসিবি

BCB sent a notice to Shakib for illegal activities

 

ঢাকা, ৫ আগস্ট : জুয়া সংস্থার তৈরি সংবাদ পোর্টালের সঙ্গে চুক্তি করে বিতর্কে জড়ালেন বাংলাদেশের ক্রিকেট অধিনায়ক শাকিব আল হাসান। বাংলাদেশের আইন বিরোধী কাজের অভিযোগে তাঁকে নোটিশ পাঠাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শাকিবের শাস্তির সম্ভাবনাও রয়েছে।

দিন কয়েক আগে নেটমাধ্যমে একটি সংস্থার সঙ্গে নতুন বাণিজ্যিক চুক্তির কথা জানান শাকিব। একটি সংবাদ পোর্টালের সঙ্গে শাকিবের চুক্তি হলেও মূল সংস্থাটি অনলাইন জুয়ার জন্য পরিচিত। বিসিবি কর্তাদের অভিযোগ, নতুন চুক্তি নিয়ে বোর্ডকে অন্ধকারে রেখেছেন অভিজ্ঞ অলরাউন্ডার। শাকিবের এই আচরণে ক্ষোভ প্রকাশ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

বাংলাদেশের আইন অনুযায়ী, সে দেশে সব ধরনের জুয়া নিষিদ্ধ। সেই আইনের তোয়াক্কা না করে শাকিব কী করে একটি অনলাইন জুয়া সংস্থার সঙ্গে চুক্তি করলেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে। জিম্বাবোয়ের কাছে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ হারার পরেই নতুন বাণিজ্যিক চুক্তির কথা নেটমাধ্যমে জানান শাকিব। কিছুক্ষণ পর সেটি মুছে দেন। পরে আবার ওই চুক্তির কথা পোস্ট করেন। শাকিবের মত অভিজ্ঞ এবং প্রথম সারির এক জন ক্রিকেটারের এই আচরণে অসন্তুষ্ট বিসিবি।

বিসিবি সভাপতি হাসান বলেছেন, ‘‘শাকিবের নতুন বাণিজ্যিক চুক্তি নিয়ে বোর্ডের বৈঠকে আলোচনা হয়েছে। আমি ওকে নোটিশ পাঠানোর নির্দেশ দিয়েছি। শাকিবকে এই চুক্তির বিস্তারিত জানাতে বলা হয়েছে। জুয়ার সঙ্গে জড়িত কোনও কিছু বরদাস্ত করবে না বোর্ড। এই চুক্তি করার আগে শাকিব আমাদের কাছে অনুমতিও নেয়নি। বিষয়টা অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। কেবল নেটমাধ্যমের লেখা দেখে আমরা কোনও সিদ্ধান্ত নিতে চাইছি না। সবকিছুই খতিয়ে দেখা হবে।’

You might also like!