Country 3 months ago (5)

PM Modi speeches today from Lal killa : ভারতের জনগণ 'উচ্চাকাঙ্ক্ষী' মানুষ: প্রধানমন্ত্রী মোদী

PM Modi speeches today from Lal killa

 

নয়াদিল্লি, ১৫ আগস্ট  : উচ্চাকাঙ্ক্ষী সমাজ যে কোনও দেশের সবচেয়ে বড় সম্পদ। ভারতের মানুষ উচ্চাকাঙ্ক্ষী। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৭৬ তম স্বাধীনতা দিবসে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় একথা বলেন।

এদিন লাল কেল্লার প্রাচীর থেকে পতাকা উত্তোলন করে দেশের ৭৬ তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, দেশের প্রতিটি নাগরিক ইতিবাচক পরিবর্তন দেখতে চায়। সে তার চোখের সামনে পরিবর্তন দেখতে চায়। তিনি বলেন, আজ একটি ঐতিহাসিক দিন। এটি একটি পুণ্যময় মঞ্চ, একটি নতুন পথ, একটি নতুন সংকল্প এবং একটি নতুন শক্তি নিয়ে এগিয়ে যাওয়ার একটি শুভ উপলক্ষ।

দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, "আমি স্বাধীনতার এই অমৃত উৎসবে বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা ভারত প্রেমিক ভারতীয়দের আমার আন্তরিক অভিনন্দন জানাই।" তিনি বলেন, স্বাধীনতা দিবস উপলক্ষে, আসুন আমরা ভারতকে শক্তিশালী, সমৃদ্ধ এবং বিশ্বগুরুর পথে এগিয়ে নিয়ে যাওয়ার অঙ্গীকার করি।

তিনি আরও বলেন, “শুধু ভারতের প্রতিটি কোণে নয়, বিশ্বের প্রতিটি কোণে আজকে কোন না কোন রূপে ভারতীয়রা বা যাদের ভারতের প্রতি অগাধ ভালবাসা রয়েছে, আমাদের তেরঙ্গা গর্বের সঙ্গে উত্তোলন করা হচ্ছে।

স্বাধীনতা যোদ্ধাদের স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, ভারতে এমন কোনো কোণ ছিল না, এমন কোনো সময় ছিল না, যখন দেশবাসী শত বছর ধরে দাসত্বের বিরুদ্ধে লড়াই করেনি। আজ এমন প্রতিটি মহাপুরুষ, প্রতিটি ঋষি ও ত্যাগীকে প্রণাম করার সুযোগ রয়েছে।

তিনি বলেছিলেন যে মঙ্গল পান্ডে, তাঁতিয়া তোপে, ভগৎ সিং, সুখদেব, রাজগুরু, চন্দ্রশেখর আজাদ, আশফাক উল্লা খান, রাম প্রসাদ বিসমিলের মতো এমন অনেক বিপ্লবী বীরের কাছে দেশ কৃতজ্ঞ, যাঁরা ব্রিটিশ শাসনের ভিত্তি কাঁপিয়ে দিয়েছিলেন। তিনি আরও বলেন, আজ এমন অনেক মহাপুরুষের প্রতি শ্রদ্ধা জানানোর সুযোগ রয়েছে, যাঁরা স্বাধীনতার জন্য লড়াই করেছেন এবং স্বাধীনতার পর দেশকে গড়ে তুলেছেন।

You might also like!