Country 4 months ago (31)

Loksabha and Rajya sabha adjourned : ফের মুলতুবি হয়ে গেল উভয়কক্ষের অধিবেশন

Loksabha and Rajya sabha adjourned

 

নয়াদিল্লি, ১ আগস্ট : সংসদে শান্তি ফিরছেই না। মূল্যবৃদ্ধি, শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে গ্রেফতার-সহ নানা ইস্যুতে সোমবার উত্তাল হল লোকসভা ও রাজ্যসভা। সোমবার বেলা এগারোটা নাগাদ উভয়কক্ষের অধিবেশন শুরু হওয়ার পর থেকেই বিরোধী সাংসদরা স্লোগান দিতে থাকেন, স্বাভাবিকভাবে কাজ চালানো সম্ভব হচ্ছিল না। তাই উভয়কক্ষের অধিবেশন প্রথমে দুপুর বারোটা অবধি মুলতুবি করে দেওয়া হয়। পরে লোকসভার অধিবেশন শুরু হলেও, একই পরিস্থিতি বজায় থাকে। তাই দু'টো অবধি লোকসভার অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়।

এদিন লোকসভা মূল্যবৃদ্ধি, ৪ জন কংগ্রেসের সাংসদের ওপর থেকে সাসপেনশন প্রত্যাহার ইস্যুতে স্লোগান দিতে থাকেন বিরোধীরা। এদিন অধিবেশন শুরু হওয়ার পর কমনওয়েলথ গেমসে সাফল্যের জন্য ভারতীয় ক্রীড়াবিদদের অভিনন্দন জানান লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা। অধ্যক্ষ বলেন, ভারত এখনও পর্যন্ত কমনওয়েলথ গেমসে তিনটি স্বর্ণপদক, দু'টি রৌপ্য পদক এবং একটি ব্রোঞ্জ পদক জিতেছে। আমি আত্মবিশ্বাসী যে কমনওয়েলথ গেমসে ভারতীয় খেলোয়াড়দের পারফরম্যান্স দেশের যুবকদের অনুপ্রাণিত করবে। এরপরই বিরোধী সাংসদরা স্লোগান দিতে থাকেন। তাই প্রথমে দুপুর বারোটা ও পরে দু'টো অবধি লোকসভার অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়।

এদিকে, রাজ্যসভায় এদিন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে গ্রেফতারের বিরুদ্ধে স্লোগান দিতে শোনা যায়। চেয়ারম্যান এম ভেঙ্কাইয়া নাইডু বলেছেন, এ বিষয়ে সদন কিছু করতে পারে না, আপনারা নিজেদের আসনে ফিরে যান। অন্যান্য বিরোধী দলের সাংসদরা মূল্যবৃদ্ধির মতো ইস্যুতে স্লোগান দেন। ওয়েলে নেমে বিক্ষোভ দেখান শিবসেনা এবং তৃণমূল সাংসদরা। এরপর দুপুর বারোটা অবধি রাজ্যসভার অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়।


You might also like!