kolkata 4 months ago (11)

Weather forecast of kolkata and bengal : নিম্নচাপের বেশি প্রভাব পড়বে না দক্ষিণবঙ্গে, মাঝারি বৃষ্টি ও উপকূলে জলোচ্ছ্বাসের সম্ভাবনা

Weather forecast of kolkata and bengal

 

কলকাতা, ১০ আগস্ট : নিম্নচাপের খুব বেশি প্রভাব বেশি পড়বে না পশ্চিমবঙ্গে। শুধুমাত্র হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। উপকূলবর্তী এলাকায় রয়েছে জলোচ্ছ্বাসের সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে এমনটাই জানা গিয়েছে। আবহবিদরা জানিয়েছেন, বঙ্গোপসাগরে নিম্নচাপের শক্তি বাড়লেও তা ছত্তিশগড় অভিমুখে অগ্রসর হয়ে পড়ায় বেশি প্রভাব পড়বে না দক্ষিণবঙ্গে। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। উপকূলে হতে পারে জলোচ্ছ্বাস। বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া।

বুধবার সকাল থেকেই কলকাতা লাগোয়া জেলাগুলির আকাশ ছিল মেঘাচ্ছন্ন। কোথাও কোথাও ভোরের দিকে বৃষ্টিও হয়েছে, হালকা বৃষ্টি ও মেঘলা আবহাওয়ায় মনোরম বাতাবরণ ছিল দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বভাবিকের থেকে এক ডিগ্রি কম। তিলোত্তমার সর্বোচ্চ তাপমাত্রা এদিন থাকতে পারে ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস। আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, ১১ আগস্ট, বৃহস্পতিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অর্থাৎ নিম্নচাপের সৌজন্যে যে পরিমাণ বৃষ্টির আশা করা হয়েছিল, তেমন বৃষ্টি হল না। বর্ষণের ঘাটতি থেকেই গেল দক্ষিণবঙ্গে।


You might also like!