kolkata 4 months ago (8)

The Kolkata Municipal Corporation : ভারী বৃষ্টিতে জল যন্ত্রণার আশঙ্কায় সতর্কতা কলকাতা পুরসভার

Corporation warns of water damage due to heavy rains

 

কলকাতা, ৮ আগস্ট : আগামী ৩ দিন ভারী বৃষ্টির সতর্কবার্তা রয়েছে শহর কলকাতা ও শহরতলী জুড়ে। জল জমার আশঙ্কায় আগেভাগে প্রস্তুত কলকাতা পুরসভা।

সূত্রের খবর, সোমবার সকাল থেকেই মেয়র ফিরহাদ হাকিম কলকাতার নিকাশি বিভাগ সহ বিভিন্ন পুর আধিকারিকদের সঙ্গে যোগাযোগ রেখে প্রয়োজনীয় নির্দেশ দিচ্ছেন। ইতিমধ্যেই রাস্তায় নেমে বিভিন্ন গালিপিট পরিষ্কার থেকে শুরু করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন কর্মীরা।

সূত্রের খবর, নিকাশির নালাগুলি থেকে বিভিন্ন এলাকায় পলি বা বর্জ্য তোলা হচ্ছে। তাতে দ্রুত জল বের করায় সুবিধা হবে বলে জানিয়েছেন পুরকর্মীরা।

রবীন্দ্রনাথ ঠাকুরের ৮১ তম প্রয়াণ দিবসে নিমতলা মহাশ্মশানে শ্রদ্ধা জানাতে এসে রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম জানান, মানুষের সচেতনতার অভাবের জন্য এখনও পর্যন্ত যে পরিমাণ প্লাস্টিকের ব্যবহার করছেন তাতে শহর কলকাতার নিকাশিব্যবস্থা কার্যত ব্যাহত হয়ে যাচ্ছে। গালিপিট গুলিতে প্রচুর পরিমাণে প্লাস্টিক জমে রয়েছে। তাই শহরের যত্রতত্র প্লাস্টিক ফেলা বন্ধ করে দিলে এই জল জমার সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। ইতিমধ্যেই শহরে যাতে জল না জমে তার জন্য কাজে নেমেছেন বহু কর্মীরা।

রাজ্যে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে, আবহাওয়া দফতর। মূলত উপকূলের জেলা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলিতে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো বাতাস বইতে পারে।


You might also like!