First page 3 months ago (4)

Tribute to Shahid Khudiram Bose : শ্রদ্ধার সঙ্গে শহিদ ক্ষুদিরাম বসুকে স্মরণ, আত্মবলিদান দিবসে শ্রদ্ধাঞ্জলি মুখ্যমন্ত্রীর

Tribute to Shahid Khudiram Bose

 

কলকাতা, ১১ আগস্ট : শ্রদ্ধার সঙ্গে শহিদ ক্ষুদিরাম বসুকে স্মরণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিপ্লবী শহিদ ক্ষুদিরাম বসুর আত্মবলিদান দিবসে বৃহস্পতিবার শ্রদ্ধা ও প্রণাম জানিয়েছেন মুখ্যমন্ত্রী। স্বাধীনতা সংগ্রামী শহীদ ক্ষুদিরাম বসুর ১১৫ তম আত্মোৎসর্গ দিবসে ফাঁসির মুহূর্ত ভোর ছ'টায় কলকাতা হাইকোর্টের সামনে ক্ষুদিরাম মূর্তির পাদদেশে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন এসইউসিআই কমিউনিস্ট দলের রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য নভেন্দু পাল। এছাড়া অংশুমান রায়, যুব সংগঠন অল ইন্ডিয়া ডিওয়াইও-র রাজ্য সম্পাদক মলয় পাল ও অল ইন্ডিয়া ডিএসও-র রাজ্য সম্পাদক মনিশঙ্কর পট্টনায়েক-সহ অসংখ্য ক্ষুদিরাম অনুরাগী শ্রদ্ধা জানান। উপস্থিত ছিল কচিকাঁচার দলও।

বিপ্লবী ক্ষুদিরাম বসুর ১১৫ তম আত্ম বলিদান দিবস উপলক্ষ্যে পূর্ব মেদিনীপুর জেলার মেচেদা স্টেশন সংলগ্ন ময়দানে ক্ষুদিরাম মূর্তির পাদদেশে সারাদিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তাঁর মূর্তিতে মাল্যদান করে তাঁর জীবন ও কর্ম নিয়ে আলোচনা হয় এদিন সকালে। সাংস্কৃতিক অনুষ্ঠান ও রক্তদান শিবিরেরও আয়োজন করা হয়েছে।


You might also like!