First page 3 months ago (3)

Today's Weather Forecast : শক্তি বাড়িয়েছে নিম্নচাপ, স্বাধীনতা দিবসেও বৃষ্টি

Today in south bengal raining forecaste

 

কলকাতা, ১৫ আগস্ট  : সোমবার ৭৬তম স্বাধীনতা দিবসে নিম্নচাপের জেরে হওয়া বৃষ্টির সম্ভবনা রয়েছে। বাংলা জুড়েই বৃষ্টি এবার সেভাবে হয়নি। বিশেষ করে দক্ষিণবঙ্গ এবং কলকাতাতে বৃষ্টির ঘাটতি অনেক। তবে নিম্নচাপের জেরে বৃষ্টিতে ঘাটতি কিছুটা কমবে।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশ চন্দ্র দাস বলেন, "শনিবারে সৃষ্টি হওয়া নিম্নচাপ আরও শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে । বাংলা এবং ওড়িশা উপকূলে বিরাজ করছে। এই মুহূর্তে দিঘা থেকে উত্তর পূর্ব দিকে দশ কিলোমিটার দূরে রয়েছে। এর প্রভাবে ভারী বৃষ্টি হবে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, দুই 24 পরগনা, দুই বর্ধমান, হাওড়া, পুরুলিয়া, বাঁকুড়ায়। তবে কলকাতাতে এই নিম্নচাপের ফলে কোনও ভারী বৃষ্টি হবে না।"

তিনি আরও বলেন, "কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে। দক্ষিণবঙ্গে বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সোমবার এই নিম্নচাপ ঝাড়খণ্ড, ছত্রিশগড় থেকে চলে যাবে। এই নিম্নচাপের ফলে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। তবে আজ সোমবার কলকাতায় বৃষ্টিপাতের পরিমাণ কমবে, হালকা বৃষ্টি হবে। তবে দিঘা-মন্দারমনি এবং গঙ্গাসাগরে পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে। মৎস্যজীবীদের রবিবার এবং আজ সোমবার সমুদ্রে যেতে মানা করা হয়েছে। "

You might also like!