First page 4 months ago (5)

TET Scam: Candidates gherao the primary education council : উল্টোডাঙায় তুলকালাম! পুলিশের সঙ্গে হাতাহাতি টেট উত্তীর্ণদের

TET Scam: Candidates gherao the primary education council office

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ বুধবার বেলা সাড়ে এগারোটা নাগাদ সল্টলেকে প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করেন টেট চাকরিপ্রার্থীরা। পরিস্থিতি সামলাতে এলাকায় পুলিশ এলে তাঁদের সঙ্গে ও ধ্বস্তাধ্বস্তি হয় বিক্ষোভকারীদের।

বুধবার সল্টলেকের করুণাময়ী থেকে পর্ষদের অফিস পর্যন্ত মিছিল করে যান টেটের চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি ছিল অবিলম্বে নিয়োগ করতে হবে। সংবাদমাধ্যমতে তাঁরা জানান, ২০১৬ সাল থেকে পরীক্ষা দিয়ে নিয়োগের অপেক্ষা করছেন তাঁরা। অথচ পাঁচ বছর কেটে গেলেও নিয়োগ হয়নি। এর মধ্যে প্রশাসনের সঙ্গে আলোচনার বহু অনুরোধ করেও তা সফল না হওয়ায় তাঁরা পথে নেমেছেন। বুধবার সল্টলেকের পর্ষদের দফতরের বাইরের ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে, বিক্ষোভরত টেট পরীক্ষার্থীদের পুলিশ ছত্রভঙ্গ করার চেষ্টা করছে।

উল্লেখ্য, এসএসসি-র মতো টেটেও নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছে। সম্প্রতি এসএসসিতে শিক্ষক নিয়োগের আন্দোলনকারীদের নিয়োগের ব্যাপারে সাহায্যের চেষ্টা করার প্রতিশ্রুতি দেন শাসক দল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।  এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে তাঁর বৈঠকে হাজির ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও।  টেট চাকরিপ্রার্থীদের দাবি অভিষেক যেমন এসএসসি আন্দোলনকারীদের নিয়োগে সাহায্যের আশ্বাস দিচ্ছেন, তেমনই টেটের চাকরিপ্রার্থীদের সঙ্গেও তিনি বৈঠক করুন। তাঁদের চাকরি দেওয়ার বিষয়ে উদ্যোগী হোন।

You might also like!