First page 3 months ago (3)

Provision of comfortable vehicles for Anubrata : অনুব্রতের জন্য আরামদায়ক গাড়ির ব্যবস্থা সিবিআইয়ের, বাড়ল নিরাপত্তাও

Provision of comfortable vehicles for Anubrata by CBI

 

কলকাতা, ২৪ আগস্ট  : দিন দিন অনুব্রতের নিরাপত্তা বাড়াচ্ছে সিবিআই। বাড়ছে তাঁকে নিয়ে যাতায়াতের গাড়ির বহরও। এর পিছনে আইনশৃঙ্খলা ও তাঁর নিরাপত্তার কারণ যেমন রয়েছে, তেমনই রয়েছে অনুব্রতের অসুস্থতা।

সিবিআই সূত্র বলছে, অনুব্রতের গাড়ি বদলানোর পিছনে রয়েছে তাঁর শরীর এবং স্বাস্থ্য। মেদবহুল, ভারী চেহারার অনুব্রতের হাঁটা, চলা, বসায় সমস্যা রয়েছে। নানা ধরনের অসুস্থতাও রয়েছে। অর্শ, ফিসচুলার সমস্যার জন্য নরম গদিওয়ালা গাড়িতে চাপতেন তিনি। সিবিআই-ও তাঁর সুবিধা-অসুবিধার কথা মাথায় রেখেই ব্যবস্থা করেছে আরামদায়ক গাড়ির।

গত ১১ অগস্ট বোলপুরে তাঁর নিচুপট্টির বাড়ি থেকে অনুব্রতকে গ্রেফতার করে সিবিআই। সে দিন তাঁকে প্রথমে আসানসোলের ইএসএল গেস্ট হাউসে নিয়ে যাওয়া হয়। তার পর আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে। একটি সাদা সুইফট ডিজায়ার গাড়িতে চাপানো হয়েছিল তাঁকে। তাঁর সঙ্গে গাড়িতে ছিলেন দু’জন সিবিআই আধিকারিক। দু’টি আলাদা গাড়িতে জনা ছয়েক সিআরপিএফ জওয়ান ছিলেন নিরাপত্তার দায়িত্বে। সেদিন আদালত অনুব্রতকে হেফাজতে রাখার অনুমতি দেওয়ার পর, তাঁকে আসানসোল থেকে কলকাতায় নিয়ে আসতে বেশ ঝক্কি পোহাতে হয় সিবিআই আধিকারিকদের। দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে একাধিক বার প্রবল যানজটে আটকে যায় কনভয়। প্রায় সাড়ে সাত ঘণ্টা লেগে গিয়েছিল অনুব্রতকে নিয়ে নিজাম প্যালেস পৌঁছতে।

এর পর গত শনিবার (২০ অগস্ট) আবার আসানসোলের বিশেষ আদালতে নিয়ে যাওয়া হয়েছিল অনুব্রতকে। ছ’টি গাড়িতে নিরাপত্তার কারণে জনা কুড়ি সিআরপিএফ জওয়ানকে সঙ্গে নেওয়া হয়েছিল। অনুব্রতকে নিয়ে যাওয়া হয় অপেক্ষাকৃত বড় এবং আরামদায়ক ইনোভা গাড়িতে চাপিয়ে।

বুধবারের কনভয় ছিল আরও বড়। অনুব্রতকেও নেওয়া হয় আরও একটু বেশি আরামদায়ক এমজি হেক্টর গাড়িতে। সঙ্গে সাতটি গাড়িতে ছিলেন প্রায় ৪০ জন সিআরপিএফ জওয়ান। আরও দুটি গাড়িতে ছিলেন সিবিআই আধিকারিকরা।


You might also like!