First page 3 months ago (13)

Narendra Modi on har ghar jal utsav : দেশকে নিয়ে যাঁরা চিন্তিত নয়, তাঁরা বর্তমান ও ভবিষ্যৎ নিয়েও মাথা ঘামায় না : প্রধানমন্ত্রী

pm narendra modi ar har ghar jal utsav

 

নয়াদিল্লি, ১৯ আগস্ট : দেশকে নিয়ে যাঁরা চিন্তিত নয়, তাঁরা দেশের বর্তমান ও ভবিষ্যৎ নিয়েও মাথা ঘামায় না। এই ধরনের মানুষজন জলের জন্য বড়বড় প্রতিশ্রুতি দেবে কিন্তু এই লক্ষ্যে কখনও বড় দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করবে না। বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শুক্রবার দিল্লি থেকে ভিডিও কনফারেন্সিংয়েরর মাধ্যমে গোয়ায় আয়োজিত ''হর ঘর জল উৎসব''-এ অংশ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের বক্তৃতায় প্রধানমন্ত্রী এদিন বলেছেন, দেশের ১০ কোটি গ্রামীণ পরিবারকে পাইপের মাধ্যমে বিশুদ্ধ জলের সুবিধার সঙ্গে যুক্ত করা হয়েছে। প্রতিটি বাড়িতে জল পৌঁছে দেওয়ার জন্য সরকারের প্রয়াসের এটি একটি বড় সাফল্য। এটাই সবকা প্রয়াসের একটি দুর্দান্ত উদাহরণ।

প্রধানমন্ত্রী এদিন আরও বলেছেন, দাদরা নগর হাভেলি এবং দমন ও দিউও ''হর ঘর জল'' প্রত্যয়িত কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত হয়েছে। এই অর্জনের জন্য আমি প্রত্যেককে বিশেষ করে মা ও বোনদের অভিনন্দন জানাতে চাই। গোয়া আজ একটি মাইলফলক অর্জন করেছে, গোয়া ''হর ঘর জল''-এর সঙ্গে প্রত্যয়িত প্রথম রাজ্য হয়ে উঠেছে। প্রধানমন্ত্রীর কথায়, এ ক্ষেত্রে দেশও গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জন করেছে। এখন দেশের বিভিন্ন রাজ্যের এক লক্ষেরও বেশি গ্রাম ওডিএফ প্লাস হয়ে গিয়েছে।

প্রধানমন্ত্রী আরও বলেছেন, দেশের তৃতীয় অর্জনটি স্বচ্ছ ভারত অভিযানের সঙ্গে সম্পর্কিত। কয়েক বছর আগে সমস্ত দেশবাসীর প্রচেষ্টায় দেশকে প্রকাশ্যে শৌচমুক্ত ঘোষণা করা হয়। এর পরে, আমরা গ্রামগুলিকে অডিএফ প্লাস করার সংকল্প নিয়েছিলাম। একটি সরকার গঠনে এত পরিশ্রম লাগে না, তবে দেশ গঠনে কঠোর পরিশ্রমের প্রয়োজন হয়। আমরা সকলেই একটি দেশ গড়ার পথ বেছে নিয়েছি, তাই আমরা ক্রমাগত দেশের বর্তমান এবং ভবিষ্যতের চ্যালেঞ্জগুলি সমাধান করছি।


You might also like!