First page 4 months ago (9)

Independence day in Delhi : স্বাধীনতা দিবসের প্রাক্কালে সতর্ক দিল্লি পুলিশ, বসানো হচ্ছে এক হাজারের বেশি অত্যাধুনিক সিসিটিভি

IB alert on Independence day in Delhi

 

নয়াদিল্লি, ৪ আগস্ট : আর মাত্র ক'দিন পরই স্বাধীনতা দিবস। চলতি বছর স্বাধীনতার ৭৫ তম বছর হিসাবে গোটা দেশে উদযাপন করা হচ্ছে। আর সেই কারণে সতর্কতাও জারি রয়েছে গোটা দেশে। এর মাঝেই আরও বেশি সতর্কতা জারি করল আইবি। আগামী ১৫ আগস্ট দেশের রাজধানী দিল্লিতে সতর্কতা জারি করেছে দেশের গোয়েন্দারা। নাশকতা মূলক হামলা চালাতে পারে লস্কর-ই-তইবা ও জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠী। প্রথম টার্গেটে রয়েছে দিল্লির লালকেল্লা। আইএস-এর জঙ্গিদের সাহায্যে এই হামলা চালাতে পারে। প্রশাসনকে সতর্ক থাকতে বলেছে আইবি।

লালকেল্লার প্রবেশ পথে নিরাপত্তার বলয় আরও জোরদার করতে বলা হয়েছে। কারণ পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়ের মদতপুষ্ট লস্কর-ই-তইবা এবং জইশ-ই-মহম্মদ জঙ্গিদের হামলা করার পরিকল্পনা থাকতে পারে। এর পাশাপাশি কিছু মৌলবাদী সংগঠনের ব্যাপারেও দিল্লি পুলিশকে সতর্ক করা হয়েছে। ভারতীয় গোয়েন্দা সংস্থা বা ইন্টেলিজেন্স ব্যুরো এ সংক্রান্ত একটি ১০ পাতার রিপোর্ট জমা দিয়েছে। রিপোর্টে দিল্লি পুলিশকে লালকেল্লায় ঢোকার সমস্ত প্রবেশপথে কড়া নিরাপত্তা ব্যবস্থা মোতায়েন করার পরামর্শ দিয়েছে গোয়েন্দা সংস্থাটি। এদিকে, স্বাধীনতা দিবসের নিরাপত্তার জন্য এক হাজারের বেশি অত্যাধুনিক সিসিটিভি বসানো হচ্ছে দিল্লিতে। সূত্রের খবর, স্বাধীনতা দিবসের নিরাপত্তার জন্য এক হাজারের বেশি মোশন ডিটেকশন লাইভ স্ট্রিম সিসিটিভি ইনস্টল করা হচ্ছে।


You might also like!