First page 3 months ago (8)

SSC Scam case : এসএসসি মামলায় শান্তিপ্রসাদ ও অশোকের সাত দিনের পুলিশি হেফাজত চাইল সিবিআই

CBI sought seven-dayce custody Shantiprasad Ashok SSC case

 

কলকাতা, ১১ আগস্ট : বুধবার সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছিলেন এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা এবং তৎকালীন সচিব অশোক সাহা। আর বৃহস্পতিবার তাঁদের সিবিআই হেফাজতে পাঠাল আলিপুর আদালত। আগামী ১৭ আগস্ট পর্যন্ত দু’জনকেই থাকতে হবে সিবিআই হেফাজতে।

সূত্রের খবর, এদিনের শুনানিতে সিবিআই আইনজীবীরা সওয়ালে বলেন, এসএসসি দুর্নীতি বৃহত্তর এক ষড়যন্ত্র। অনেক প্রভাবশালী এর সঙ্গে জড়িত। আদালতে সিবিআইয়ের আইনজীবী শান্তিপ্রসাদ এবং অশোককে হেফাজতে নেওয়ার জন্য সওয়াল করে জানান, নিয়ম মেনে কোনও নিয়োগ হয়নি।

বৃহস্পতিবার এই দু’জনকে আলিপুরের সিবিআই আদালতে পেশ করা হলে সিবিআইয়ের তরফে আদালতের কাছে সাত দিনের পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন জানানো হয়। আদালত সিবিআইয়ের এই আবেদন মঞ্জুর করে। আদালতে সিবিআইয়ের আইনজীবী জানান, স্কুলে নিয়োগের ক্ষেত্রে 'বৃহত্তর ষড়যন্ত্র' হয়েছে। অনেক প্রভাবশালী এর সঙ্গে যুক্ত রয়েছেন বলেও জানান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে আদালতে জানানো হয়, তথ্যের অধিকার আইন-কে হাতিয়ার করে শূন্যপদের সংখ্যা জেনে, সেই মতো নিয়োগ করা হত। গোটা প্রক্রিয়ার মধ্যে স্বচ্ছতা ছিল না বলেও দাবি করা হয়েছে সিবিআইয়ের তরফে। বৃহত্তর ষড়যন্ত্রের সঙ্গে কারা কারা জড়িত, তা জানতে এই দু’জনকে আরও জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আদালতের নির্দেশে দু'জনেরই ১৭ অগস্ট অবধি পুলিশি হেফাজত হয়েছে।


You might also like!