রাজ্য

Vaccination : ঝাড়গ্রামে বাড়ি বাড়ি গিয়ে প্রথম ডোজের টিকা দেওয়ার ব্যবস্থা

ঝাড়গ্রাম, ২৮ নভেম্বর  : যারা এখনও করোনা ভ্যাকসিনের প্রথম প্রথম ডোজ নেয়নি তাদের জন্য ব্লক স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে বাড়ি বাড়ি গিয়ে প্রথম ডোজের টিকা দেওয়ার ব্যবস্থা করা হল।এদিন রবিবার গোপীবল্লভপুর এক ব্লকের ব্লক স্বাস্থ্য দফতরের উদ্যোগে বিভিন্ন উপ স্বাস্থ্য কেন্দ্র গুলির অধীন গ্রামের বাসিন্দাদের টিকা দেওয়া হয়।

ব্লক স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে এখনও বহু মানুষ জন করোনার টিকার প্রথম ডোজও নেন নি।বিশেষ করে প্রবীন,বয়স্ক মানুষ অনেকেই আছেন যারা একটিও টিকার ডোজ নেন নি।তাই ভ্যাকসিন পৌছাল দুয়ারে।উপস্বাস্থ্য কেন্দ্রর দিদিমনিরা গ্রামের বাড়ি বাড়ি গিয়ে টিকা দিয়ে এসেছেন।গোপীবল্লভপুর এক ব্লকে মোট উপস্বাস্থ্য কেন্দ্র রয়েছে ২১ টি।এরমধ্যে একটি কেন্দ্রের অধীন গ্রামগুলিতে প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে শনিবার।এদিন রবিবার ব্লকের বাকি কুড়ি উপস্বাস্থ্য কেন্দ্রের অধীন গ্রামের বাড়ি বাড়ি গিয়ে প্রথম ডোজের ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে।

অন্যদিকে, ব্লকের গ্রামীন হাসপাতাল থেকে দ্বিতীয় ডোজের টিকা নিচ্ছেন মানুষ জন।বলে জানা গিয়েছে ব্লক স্বাস্থ্য দফতর সূত্রে। এই বিষয়ে গোপীবল্লভপুর এক ব্লক স্বাস্থ্য আধিকারিক জি সিং বলেন, " বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন সাব সেন্টার গুলির অধীন গ্রামের মানুষ জনকে প্রথম ডোজের টিকা দেওয়া শুরু হয়েছে। "