কলকাতা

Kolkata Metro : ফের চেনা ছন্দে কলকাতা মেট্রো! বাড়ছে যাত্রী সংখ্যা

কলকাতা, ২৮ নভেম্বর : ফের চেনা ছন্দে মেট্রো । টোকেন চালু হতেই প্রত্যাশা মতই বাড়ল যাত্রী সংখ্যা । মেট্রোয় টোকেন চালুর দ্বিতীয় দিনে যাত্রী বাড়ল প্রায় ৪৪ হাজার। যার ফলে মেট্রোয় যাত্রীসংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাড়ে তিন লক্ষের বেশি। টোকেন চালুর প্রথম দিন মেট্রোয় যাত্রী হয়েছিল ৩ লক্ষ ৪৭ হাজারের বেশি।

মেট্রো সূত্রে খবর, শুক্রবার মেট্রোয় যাত্রী হয়েছিল ৩,৫৭,৭৬৪ জন। তার মধ্যে ৪৩,৬৬৫ জন টোকেন কেটে মেট্রোয় উঠেছিলেন। বাকিরা স্মার্ট কার্ড পাঞ্চ করে। মেট্রো কর্তারা জানাচ্ছেন, টোকেন চালুর পর ৫০ থেকে ৬০ হাজার যাত্রী বাড়তে পারে– এমনটাই আশা করেছিলেন তাঁরা। সে জায়গায় প্রায় ৪৪ হাজার যাত্রী টোকেন কেটে উঠেছেন এদিন। আশা করা হচ্ছে, তা আরও বাড়বে। ঠান্ডা পড়লে আরও প্রচুর পর্যটক শহরে আসেন বেড়াতে। প্রতি বছরই মেট্রোয় যাত্রীসংখ্যাটা বাড়ে এই সময়ে। ফলে বাড়বে যাত্রী। তাছাড়া স্কুল-কলেজ পুরোপুরি চালু হয়ে গেলে যাত্রীসংখ্যা চার লাখ পার হয়ে যাবে।

মেট্রোরেলের জনসংযোগ আধিকারিক রূপায়ণ মিত্র বলেন, “টোকেন চালুর প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিন যাত্রী কিছুটা বেড়েছে। টোকেন বিক্রিও বেড়েছে হাজার দশেক। তবে সমস্ত টোকেন একবার ব্যবহারের পরই ভালভাবে স্যানিটাইজ করা হচ্ছে মেশিনে ঢুকিয়ে। যাতে তা থেকে কোনওভাবেই সংক্রমণ না ছড়ায়।”