কলকাতা

Beauty Tips : বেলি ফ্যাটের জন্য গ্রিন টি পান করছেন! রয়েছে এর আরো অনেক গুন

দুরন্ত বার্তা ডিজিটা ডেস্কঃ  জানেন না আর কি কাজে লাগাবেন গ্রিন টি? শুধুই বেলি ফ্যাটের জন্য পান করছেন গ্রিন টি! সকল প্রকার সমস্যায় জুড়ি মেলা ভার গ্রিন টি র।আসুন জেনে নেওয়া যাক  কী  কী সমস্যায় কাজে লাগাবেন গ্রিন টি

১) ফেস স্ক্রাব: নিয়মিত ভাবে গ্রিন টি বানানোর পরে সেটা ঠান্ডা করে নিন। একটি বাটিতে চিনির গুঁড়ো, কাঠবাদামের গুঁড়ো ও পরিমাণ মত আগে থেকে তৈরি করা গ্রিন টি দিয়ে একটু থক থকে পেস্ট বানিয়ে সেটা দিয়ে ২ থেকে ৩ মিনিট স্ক্রাব করুন। তার পর ধুয়ে ফেলুন।গ্রিন টির অ্যান্টি ব্যাকটেরিয়াল আর অ্যান্টি ইনফ্লামেটারি ক্ষমতা ত্বকের ব্যাকটেরিয়া নিয়ন্ত্রণে সহায়ক।

২) ফেস প্যাক: গ্রিন টি এর পাতার সাথে কিছুটা টক দই মিশিয়ে একটা পেস্ট তৈরি করুন। মুখে লাগিয়ে ৩০মিনিট শুকোতে দিন। উষ্ণ গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফল পেতে সপ্তাহে দুই বার ব্যবহার করুন।

৩) ফেস টোনার: গ্রিন টি বানিয়ে সেটাকে ঠান্ডা করে নিন। একটি স্প্রে বটেলে ঢেলে তার মধ্যে ১-২ ফোঁটা টি-ট্রি অয়েল কিংবা ল্যাভেন্ডার অয়েল মিশিয়ে প্রতিদিন ব্যাবহার করুন।

৪)ড্যানড্রাফের সমস্যা: শ্যাম্পু ও কন্ডিশনার মাখার পরে নিয়মিত ভাবে তৈরি করে গ্রিন টি দিয়ে চুল ধুতে পারেন। দূর হবে ড্যানড্রাফ সমস্যা।