খেলা

Ben Stokes : বিরতি কাটিয়ে অ্যাশেজের স্কোয়াডে ফিরলেন বেন স্টোকস

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃটি২০ বিশ্বকাপে না খেললেও অ্যাশেজে খেলবেন ইংরেজ অলরাউন্ডার বেন স্টোকস। মানসিক স্বাস্থ্য ঠিক নেই বলে নিজেকে আইপিএল এবং টি২০ বিশ্বকাপ থেকে সরিয়ে নিয়েছিলেন স্টোকস।তবে সেই বিরতি কাটিয়ে ফিরে এসেছেন তিনি ৪ নভেম্বর অস্ট্রেলিয়া উড়ে যাবে ইংল্যান্ডের টেস্ট দল। সেই দলের সঙ্গেই যোগ দিচ্ছেন স্টোকস।

টি২০ বিশ্বকাপে ইংল্যান্ড দলে নেই বেন স্টোকস। তাঁর মতো অলরাউন্ডারকে দলে না পাওয়া যে দলের কাছে বড় ক্ষতি, তা বলা যেতেই পারে। তবে ইংরেজ অলরাউন্ডারকে অ্যাশেজে পাওয়া যাবে বলেই জানালেন তিনি। ৪ নভেম্বর অস্ট্রেলিয়া উড়ে যাবে ইংল্যান্ডের টেস্ট দল। সেই দলের সঙ্গেই যোগ দিচ্ছেন স্টোকস। বাঁ-হাতের আঙুলে চোট পেয়েছিলেন তিনি। পরে মানসিক স্বাস্থ্য ঠিক নেই বলে নিজেকে আইপিএল এবং টি২০ বিশ্বকাপ থেকে সরিয়ে নিয়েছিলেন স্টোকস। ইসিবি-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “আঙুল এবং মানসিক স্বাস্থ্য ঠিক করার জন্য সময় প্রয়োজন ছিল। তবে আমি অস্ট্রেলিয়ার জন্য তৈরি। অপেক্ষা করছি দলের সবার সঙ্গে দেখা করার জন্য।”

ইংল্যান্ডের হয়ে ৭১টি টেস্ট খেলেছেন স্টোকস। ব্যাট হাতে ৪৬৩১ রান করেছেন তিনি। নিয়েছেন ১৬৩টি উইকেট। ইংল্যান্ড ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস বলেন, “ওর আঙুলে সফল অস্ত্রোপচার হয়েছে। স্টোকসের সঙ্গে আমার বেশ কিছু দিন ধরে কথা হয়েছে। ও অস্ট্রেলিয়া যাওয়ার জন্য তৈরি। অ্যাশেজে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে ও।”

৮ ডিসেম্বর থেকে শুরু অ্যাশেজ। প্রথম ম্যাচে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া খেলবে গাব্বাতে।