দেশ

Karti Chidambaram : কার্তি চিদম্বরমকে বিদেশে যাওয়ার অনুমতি দিল সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ২৬ অক্টোবর : আইএনএক্স মিডিয়া মামলার অভিযুক্ত তথা পি চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরমকে বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছে সুপ্রিম কোর্ট। কার্তি চিদাম্বরমকে ২৬ অক্টোবর থেকে ২১ নভেম্বর পর্যন্ত বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছে আদালত। আইএনএক্স মিডিয়া চুক্তি এবং এয়ারসেল ম্যাক্সিস চুক্তি মামলায় কার্তি চিদম্বরম এবং তার বাবা পি চিদম্বরমের বিরুদ্ধে তদন্ত চলছে।

আদালত কার্তিককে আদালতের রেজিস্ট্রিতে জামানত হিসেবে ১ কোটি টাকা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। শুনানির সময়, কার্তি চিদম্বরমের পক্ষে উপস্থিত আইনজীবী কপিল সিব্বল । তিনি বলেন যে আমাদের সাথে দ্বিচারিতা করা হচ্ছে। নিরাপত্তা হিসেবে আমাদের জন্য দুই কোটি টাকা জমা করা হয়। সিবলের এই যুক্তির পরে, আদালত কার্তি চিদম্বরমকে বিদেশে যাওয়ার অনুমতি দেয়, তাকে নিরাপত্তা হিসেবে এক কোটি টাকা জমা দেওয়ার নির্দেশ দেয়।

এর আগে ২২ ফেব্রুয়ারি আদালত কার্তিকে ছয় মাসের বিদেশ ভ্রমণের নিরাপত্তা হিসেবে ২ কোটি টাকা জমা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। ১৪ ফেব্রুয়ারি ২০২০-এ, আদালত কার্তি চিদাম্বরমকে বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছিল। ৭ মে ২০১৯-এ, সুপ্রিম কোর্ট, কার্তি চিদাম্বরমকে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার সময়, তাকে জামানত হিসাবে ১০ কোটি টাকা জমা দেওয়ার নির্দেশ দেয়। ২০১৯ সালের ফেব্রুয়ারিতেও, সুপ্রিম কোর্ট কার্তি চিদাম্বরমকে বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছিল।