খেলা

T20 Cricket : ১০০০ রান পূর্ণ করে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে দুরন্ত বিশ্বরেকর্ড জেমিমার

সিডনি, ৭ অক্টোবর : আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে দুরন্ত বিশ্বরেকর্ড গড়লেন ভারতের জেমিমা রডরিগেজ। ছেলে ও মেয়েদের ক্রিকেট মিলিয়ে সবথেকে কম বয়সে আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারে ১০০০ রান পূর্ণ করার নজির গড়েন ভারতের তারকা মিডল অর্ডার ব্যাটার। এক্ষেত্রে তিনি ভেঙে দেন ওয়েস্ট ইন্ডিজের স্টেফানি টেলরের রেকর্ড।

কারারা ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ব্যাট করার সময় এমন অনবদ্য নজির গড়েন জেমিমা। মাইলস্টোনে পৌঁছতে ভারতীয় তারকার দরকার ছিল ২৪ রান, যা তিনি অনায়াসে সংগ্রহ করে নেন। জেমিমা ২১ বছর ৩২ দিন বয়সে এমন নজির গড়েন। স্টেফানি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১০০০ রান পূর্ণ করেছিলেন ২১ বছর ১১১ দিন বয়সে।

এই ম্যাচের আগে টি-২০ কেরিয়ারে জেমিমার ব্যক্তিগত সংগ্রহ ছিল ৪৭ ম্যাচের ৪০টি ইনিংসে ৯৭৬ রান। কারারা ওভালে তিনি অপরাজিত থাকেন ব্যক্তিগত ৪৯ রানে। সুতরাং, ৪৮ ম্যাচের ৪১ ইনিংসে জেমিমার সংগ্রহ দাঁড়ায় ১০২৫ রান।

উল্লেখ্য, বৃষ্টির জন্য ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টি-২০ ম্যাচ মাঝপথেই পরিত্যক্ত হয়। ১৫.২ ওভারে ভারত ৪ উইকেটের বিনিময়ে ১৩১ রান তুললে বৃষ্টিতে ম্যাচ বন্ধ হয়ে যায়। পরে আর খেলা শুরু করা যায়নি। মাল্টি ফর্ম্যাট সিরিজে উভয় দলকে ম্যাচ থেকে ১ পয়েন্ট করে ভাগ করে দেওয়া হয়।