রাজ্য

Maldah: ত্রানের টাকা আত্মসাৎ, অভিযোগের তীর স্থানীয় তৃনমূল নেতার দিকে

মালদা, ২৮ সেপ্টেম্বরঃ ভুয়ো অ্যাকাউন্ট খুলে বন্যাত্রাণের টাকা আত্মসাৎ করার অভিযোগে হরিশ্চন্দ্রপুরের এক তৃণমূল নেতাকে গণপিটুনি দিল উত্তেজিত জনতা। এমনকি প্রকাশ্য রাস্তায় ছিঁড়ে ফেলা হয় ওই তৃণমূল নেতার পোশাক। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর থানার বরোই গ্রাম পঞ্চায়েতের চোপালমোড় এলাকায়।

 বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে গণপিটুনির হাত থেকে ওই তৃণমূল নেতাকে উদ্ধার করতে আসে সংশ্লিষ্ট থানার পুলিশ । কিন্তু ক্ষিপ্ত গ্রামবাসীদের বিক্ষোভের মুখেও পুলিশকে পড়তে হয় বলে অভিযোগ। পরে হরিশ্চন্দ্রপুর থানা থেকে বাড়তি পুলিশ ঘটনাস্থলে এসে ওই তৃণমূল নেতাকে উদ্ধার করে নিয়ে যায় । এলাকার মানুষের অভিযোগের পরিপ্রেক্ষিতে আপাতত ওই তৃণমূল নেতাকে আটক করেছে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ।

 স্থানীয় সূত্রে জানা গিয়েছে আক্রান্ত তৃণমূল নেতার নাম কুনাল কান্তি দাস (৪২) । ওই তৃণমূল নেতার স্ত্রী বরোই গ্রাম পঞ্চায়েত সদস্য পদে রয়েছেন। স্থানীয় অঞ্চল কমিটির কার্যকরী সভাপতি পদে রয়েছেন আক্রান্ত তৃণমূল নেতা।

যদিও ওই  তৃণমূল নেতা কুনাল কান্তি দাস তার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে।

এদিকে এই ঘটনাকে ঘিরে হরিশ্চন্দ্রপুরে তৃণমূল বিজেপির রাজনৈতিক তরজা শুরু হয়েছে। বিজেপির জেলা সভাপতি গোবিন্দ চন্দ্র মন্ডল জানিয়েছেন, কাটমানির দল হয়ে দাঁড়িয়েছে তৃণমূল । এই ধরনের ঘটনা হামেশাই ঘটছে। আমরা চাই এই ধরনের প্রতারক নেতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হোক।