কলকাতা

Arjun singh: জেড ক্যাটেগরির নিরাপত্তা বিজেপি সাংসদ অর্জুন সিংকে

কলকাতা, ১৫ সেপ্টেম্বর: বিজেপি সাংসদ অর্জুন সিং-র নিরাপত্তা বাড়ানো হল। ওয়াই প্লাস ক্যাটেগরি থেকে বাড়িয়ে জেড ক্যাটেগরি করা হল। অর্জুন সিং জানান, যেভাবে তাঁর উপর আক্রমণ বাড়ছে, তার জন্য তাঁকে কেন্দ্রীয় সরকার এই বাড়তি নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্জুন সিংয়ের বাড়িতে পরপর বোমাবাজির ঘটনায় এই বাড়তি নিরাপত্তা বলেই জানানো হয়েছে।

প্রসঙ্গত বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বাড়ির সামনে বোমাবাজির ঘটনাকে গুরুত্ব দিয়ে দেখছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। দিন দুয়েক আগেই এ নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয় এনআইএকে। গত ৮ সেপ্টেম্বর অর্জুন সিংয়ের একটি বাড়ির কাছে বোমাবাজি হয়। সেই বাড়িতে থাকেন অর্জুন সিংয়ের ছেলে পবন সিং। তাই কার্যত প্রশ্ন ওঠে অর্জুন সিংয়ের নিরাপত্তা নিয়ে। বোমাবাজির ঘটানার পরপরই উত্তপ্ত হয়ে ওঠে ভাটপাড়া। যদিও ঘটনার সময় বাড়িতে ছিলেন না অর্জুন সিং। তিনটি বোমা মেরে পালায় দুষ্কৃতীরা।

বোমাবাজির ঘটনার পর প্রাথমিক তদন্ত শুরু করেছিল এনআইএ। এরপর দু দিন আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশে তারা সরকারিভাবে ঘটনার তদন্তভার নিয়েছে। এনিয়ে একটি মামলাও রুজু হয়েছে বলে জানা গেছে। উল্লেখ্য, বোমাবাজির ঘটনায় এনআইএ তদন্তের একটি বড়সড় রাজনৈতিক গুরুত্ব রয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। একজন সাংসদের বাড়ি লক্ষ্য করে বোমাবাজিকে খুবই গুরুত্ব দিয়ে দেখছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। ফলে ওই ঘটনার একটি প্রাথমিক অনুসন্ধান করতে নির্দেশ দিয়েছিল। এনিয়ে তথ্য সংগ্রহের পরই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক মনে করছে ঘটনার এনআইএ তদন্ত হওয়া উচিত।

এরপর বুধবার সকালে সাংসদ অর্জুন সিংয়ের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিল কেন্দ্র।