কলকাতা

WB By Election: টিবরেওয়াল কে শো-কজ কমিশনের

কলকাতা, ১৫ সেপ্টেম্বরঃ ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন নিয়ে পরিবেশ ক্রমশই উত্তপ্ত হচ্ছে। ঘাসফুল শিবির কোনো ভাবেই এক চুল জমি ও ছাড়তে নারাজ, একপ্রকার কোমর বেঁধে মাঠে নেমেছে দুই শিবিরই। 

শাসকদলের আইনি পদক্ষেপে বিপাকে খোদ আইনজীবি। তৃনমূলের করা অভিযোগের ভিত্তিতে তাই শো-কজ করা হল ভবানীপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল কে। তাঁর বিরুদ্ধে অভিযোগ তিনি মনোনয়ন জমা দেবার সময় কোভিড বিধি লঙ্ঘন করে প্রায় ৫০০ জন কর্মী সমর্থক সহযোগে মনোনয়ন জমা দিতে যান। এ প্রসঙ্গে তার কাছে জবাব চায় কমিশন। উত্তরে তিনি বলেন, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং হাতে গোনা কয়েকজন নেতাই তাঁর সঙ্গে মনোনয়ন পত্র জমা দেওয়ার সময় ছিলেন। আর কেউ ভিতরে যাননি। আর যারা বাইরে ছিলেন তাদের নিয়ন্ত্রণ করার দায়িত্ব রাজ্যের পুলিশ প্রশাসনের। 

অন্যদিকে, প্রিয়ঙ্কার অভিযোগ, ভবানীপুরের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত তথ্য হলফনামায় উল্লেখ করেননি। গত আর্থিক বছরের তুলনায় এই আর্থিক বছরে তাঁর পাঁচ লক্ষ টাকা আয় বেড়েছে তার উল্লেখ নেই হলফনামায়, তাঁর বিরুদ্ধে কতগুলি কেস রয়েছে সে কথা উল্লেখ করেননি মাননীয়া।

প্রিয়াঙ্কার মতে,ভবানীপুরের মানুষ একবার ভোট দিয়েছিল,সেটাই ছিল গণতন্ত্র। কিন্তু জোর করে আবার মুখ্যমন্ত্রী ভোট করাচ্ছেন। কারণ ওঁর চেয়ারে বসার জেদ আছে। প্রসঙ্গত ,সোমবারই  প্রিয়াঙ্কা টিবরেওয়াল মনোনয়নপত্র জমা দেন,আর সেই মনোনয়ন জমার পদ্ধতি নিয়েই শো-কজ করা হয় তাঁকে।