বিনোদন

Sourav Ganguly: নিজের বায়োপিক নিয়ে রোমাঞ্চিত সৌরভ

মুম্বই, ৯ সেপ্টেম্বর : বহুদিনের জল্পনার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার সরকারিভাবে ঘোষণা করা হল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিকের । ছবি নিয়ে কেমন অনুভূতি তাঁর, টুইটারে জানালেন স্বয়ং সৌরভ। সৌরভ গঙ্গোপাধ্যায়ের চরিত্রে কাকে দেখা যাবে? এক্ষেত্রে হৃতিক রোশন ও রণবীর কাপুরের নাম শোনা যাচ্ছে। সৌরভের নাকি রণবীরকেই বেশি পছন্দ নিজের বায়োপিকের জন্য।

লাভ রঞ্জন ও অঙ্কুর গর্গের প্রযোজনায় তৈরি হবে এই ছবি। টুইটারে তাঁদের ট্যাগ করে সৌরভ লিখেছেন, 'ক্রিকেট আমার জীবন, এটা আমায় মাথা উঁচু করে সামনের দিকে এগিয়ে চলার আত্মবিশ্বাস দিয়েছে, দারুণ এক সফর। লাভ রঞ্জনের প্রযোজনায় আমার এই সফর নিয়ে ছবি তৈরি হচ্ছে, আর তা বড়পর্দায় দেখা যাবে ভেবেই রোমাঞ্চিত।'

সৌরভের এই টুইট শেয়ার করে লাভ রঞ্জন লিখেছেন, 'লাভ ফিল্মসের পরিবারে দাদাকে পাওয়া অত্যন্ত গর্বের। আমাদের আপনার জীবনের অঙ্গ করার জন্য এবং আপনার কাহিনি সারা বিশ্বকে জানানোর অনুমতি দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

ক্রিকেটারদের নিয়ে বলিউডে বায়োপিক নতুন নয়। এর আগে পর্দায় মহেন্দ্র সিং ধোনির চরিত্র ফুটিয়ে তুলেছিলেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত। মুক্তির অপেক্ষায় কবীর খানের '৮৩' ছবি। যাতে কপিল দেবের চরিত্রে অভিনয় করেছেন রণবীর সিং। 'সাবাশ মিথু' ছবিতে মিতালি রাজের চরিত্রে অভিনয় করছেন তাপসী পান্নু। শোনা গিয়েছে, ঝুলন গোস্বামীর বায়োপিকও তৈরি হয়েছে। তাতে ঝুলনের ভূমিকায় অভিনয় করতে দেখা যেতে পারে অনুষ্কা শর্মা।

এমন একটা সময়ে সৌরভ অধিনায়কের দায়িত্ব নিয়েছিলেন, যখন ভারতীয় ক্রিকেট রীতিমতো টালমাটাল অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছিল। সৌরভের হাত ধরে ভারতীয় ক্রিকেটের উত্তরণ ঘটে,  ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়কের বায়োপিকটাও অন্যতম সেরা হয়ে থাকবে বলেই মনে করা হচ্ছে।