খেলা

Euro 2020-'21: ইউরোপের বর্ষসেরা টুখেল ও জর্জিনহোর

ইস্তানবুল, ২৭ আগস্ট  : ক্লাব ও জাতীয় দলের হয়ে দুর্দান্ত এক মরসুম কাটানোয় পুরস্কৃত হলেন ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহো। ২০২০-২১ মরসুমে ইউরোপের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহো। তুরস্কের ইস্তানবুলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে ঘোষণা করা হয়েছে বিজয়ীর নাম। সেরা তিনে থাকা অন্য দুই তারকাকে পিছনে ফেলে এই পুরস্কার জয় করলেন ইউরো কাপ জয়ী ইতালিয়ান মিডফিল্ডার।

বর্ষসেরা ফুটবলারের লড়াইয়ে সবসময় আক্রমণভাগের খেলোয়াড়দের আধিপত্য থাকলেও এবার সংক্ষিপ্ত তালিকায় তিন জনই ছিলেন মিডফিল্ডার। এই তালিকায় জর্জিনিয়োর প্রতিদ্বন্দ্বী ছিলেন ক্লাব সতীর্থ মিডফিল্ডার ফরাসি মিডফিল্ডার এনগোলো কন্তে এবং ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডে ব্রুইনে। ইস্তানবুলে বৃহস্পতিবার রাতে হওয়া চ্যাম্পিয়ন্স লিগের ২০২১-২২ মরসুমের ড্র অনুষ্ঠানে উয়েফা বর্ষসেরাদের নাম ঘোষণা করে।

উয়েফার বর্ষসেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন চেলসির এডুয়ার্ড মেন্ডি। বর্ষসেরা ডিফেন্ডার হয়েছেন ম্যান সিটির পর্তুগিজ ডিফেন্ডার রুবেন দিয়াস। চেলসিরই চ্যাম্পিয়ন্স লিগজয়ী এনগোলো কান্তে পেয়েছেন সেরা মিডফিল্ডারের পুরস্কার। অন্যদিকে গত মরেসুমে চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বেশি গোল করা বুরশিয়া ডর্টমুন্ডের আর্লিং হলান্ড হয়েছেন ইউরোপের সেরা ফরোয়ার্ড। সেরা কোচের পুরস্কার পেয়েছেন চেলসির চ্যাম্পিয়ন্স লিগজয়ী কোচ টমাস টুখেল।